বিশেষ সংবাদ:

লক্ষ্মীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের হয়রানির প্রতিবাদে মানববন্ধন

Logoআপডেট: শনিবার, ০৮ জুলাই, ২০১৭

মোঃ ইউছুফ
লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারী প্রি-ক্যাডেট জুনিয়র স্কুল কর্তৃপক্ষকে হয়রানির প্রতিবাদে শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধন ও সমাবেশ পালন করেছে।

জেলা আওয়ামীলীগ নেতা সামছুদ্দিন সাজুর দায়েরকৃত মামলাকে মিথ্যা, ষড়যন্ত্র ও হয়রানিমূলক দাবী করে আজ ৮ জুলাই শনিবার সকাল সাড়ে ১১টার দিকে এই প্রতিবাদ কর্মসূচী পালন করা হয়। মান্দারী পূর্ববাজারস্থ স্কুল ক্যাম্পাস সংলগ্ন ঢাকা-রায়পুর মহাসড়কের দুই পাশে দাঁড়িয়ে অভিবাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়।

এ সময় বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থীরা জানায়, চলতি বছরের ১৯ এপ্রিল স্কুল ছুটির পর বাড়ি ফেরার পথে সড়ক দূর্ঘটনায় লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের ত্রাণ ও কল্যাণ বিষয়ক সম্পাদক সামছুদ্দিন সাজুর ছেলে এবং ওই স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র ইয়াসিন আরাফাত তামিম গুরুতর আহত হয়। পরে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতাল নিয়ে যায়।

পরে অবস্থার অবনতি দেখা দিলে ঢাকা পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। এক পর্যায়ে স্কুল কর্তৃপক্ষের সহযোগীতায় দীর্ঘদিন সেখানে তামিমের চিকিৎসা চলে। গত কয়েকদিন আগে তামিম সুস্থ হয়ে বাড়ী ফিরলে তার বাবা সামছুদ্দিন সাজু স্কুল কর্তৃপক্ষের কাছে ক্ষতিপূরণের নামে মনগড়া মোটা অঙ্কের অর্থ দাবী করেন। এতে বিদ্যালয় কর্তৃপক্ষ সাড়া না দেওয়ায় উদ্দেশ্য প্রণোদিত হয়ে গত ৩ জুলাই লক্ষ্মীপুর জুডিশিয়াল আদালতে মিথ্যে মামলা করেন বলে দাবী করে স্কুল কর্তৃপক্ষ।

মামলায় মান্দারী প্রি-ক্যাডেট জুনিয়র স্কুলের প্রধান শিক্ষক ও স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুস সহিদ, লক্ষ্মীপুর সরকারী কলেজের প্রভাষক আব্দুল আহাদ, জেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ও জেলা পরিষদ সদস্য বেলায়েত হোসেন, মান্দারী বাজারের বিশিষ্ট ব্যবসায়ী কাজম উদ্দীন, আলাদাদপুর ফাজিল মাদ্রাসার শিক্ষক মোস্তফা মোল্লা এবং নুরুল আলমসহ স্কুল পরিচালনা পর্ষদের ৬ সদসকে অভিযুক্ত করা হয়।