বিশেষ সংবাদ:

লক্ষ্মীপুরে মহৎ কার্যত্রুমের মাধ্যমে এগিয়ে যাচ্ছে বিকেবি ক্লাব

Logoআপডেট: মঙ্গলবার, ০১ আগস্ট, ২০১৭

মোঃ ইউছুফ, লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে মহৎ কার্যত্রুমের মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন বিকেবি ক্লাব। সদর উপজেলা মান্দারী এলাকায় মানব কল্যাণে নিজেদের নিয়োজিত করার লক্ষ্যে মোঃ ইসমাইল খাঁন সুজনের নেতৃত্বে একঝাঁক তরুণ গড়ে তোলে বিকেবি ক্লাব। শিক্ষা, সংস্কৃতি, সাহিত্য, বিনোদন, সমাজ কল্যাণমূলক কর্মকাণ্ডের প্রয়াসে প্রতিষ্ঠাতা পায় স্বেচ্ছাসেবী এ সংগঠনটি। যার প্রতিষ্ঠাকাল ১ এপ্রিল ২০১৬ খ্রিষ্টাব্দ।

বিকেবি ক্লাব প্রতিষ্ঠা লগ্ন থেকে উপদেষ্টামণ্ডলীদের সার্বিক সহযোগিতায় বিভিন্ন সামাজিক কার্যত্রুম করে যাচ্ছে। যার মধ্যে- স্বেচ্ছায় রক্তদান, অসামাজিক কর্মকাণ্ডের বিরুদ্ধে সামাজিক সচেতনতা, বৃক্ষরোপনের প্রতি মানুষকে উদ্ভূদ্ধকরণ, তরুণদের মধ্যে শিক্ষার আগ্রহ তৈরি, মানুষের মননে সাহিত্য রস সৃষ্টিসহ নানাবিধ কার্যত্রুম চালিয়ে যাচ্ছে সংগঠনটি। সম্প্রতি লক্ষ্মীপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বৃক্ষ মেলার উদ্ভোধনী অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সংগঠন বিকেবি ক্লাবের পক্ষে বেশ কিছু গাছের চারা উপহার দেন সংগঠনটির সভাপতি মোঃ ইসমাইল খাঁন সুজন।

লক্ষ্মীপুরে মান্দারী বাজার সংলগ্ন সংগঠনের অস্থায়ী কার্যালয়ে প্রতি সপ্তাহে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের নিয়ে শিক্ষামূলক পাঠদান কার্যত্রুমের আয়োজন করা হয়। বিকেবি ক্লাবের অন্যতম উপদেষ্টা বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সদস্য ও লক্ষ্মীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকার আন্তরিক সহযোগিতায় বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সক্রিয় নানা কার্যত্রুমে এরই মধ্যে তরুণ প্রজন্মসহ স্থানীয় সর্বস্তরের মানুষের কাছে সংগঠনটি ব্যাপক পরিচিতি লাভ করেছে। এমনি সামাজিক, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী কর্মকাণ্ডের মাধ্যমে সংগঠনটি অগ্রণী ভূমিকা রাখবে বলে মনে করছেন সচেতন মহল।

সম্প্রতি সংগঠনের সর্বসম্মতিক্রমে এবং উপদেষ্টাদের স্বাক্ষরে মোঃ ইসমাইল খাঁন সুজনকে সভাপতি এবং  সাকিব শাওনকে সাধারন সম্পাদক করে স্বেচ্ছাসেবী সংগঠন বিকেবি ক্লাবের ১৫ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি গঠিত হয়। নতুন এ্ই কমিটি নব উদ্দীপনায় সংগঠনের কার্যক্রমকে আরো গতিশীল এবং প্রাণবন্ত করে তুলবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।