বিশেষ সংবাদ:

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা টম অল্টার

Logoআপডেট: শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৭

এবি প্রতিবেদক
ভারতীয় খ্যাতনামা অভিনেতা টম অল্টার আর নেই। শুক্রবার রাতে মুম্বাইয়ে ৬৭ বছর বয়সে তার মৃত্যু হয় বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়।

 

দীর্ঘদিন থেকে স্টেজ ফোর ত্বকের ক্যান্সারে ভুগছিলেন বিশিষ্ট এই চলচ্চিত্র ও মঞ্চাভিনেতা। চলতি মাসের শুর”র দিকে তাকে হাসপাতালে নেওয়া হয়।  গুণী এই অভিনেতার মৃত্যুর সংবাদ জানিয়ে তার পরিবারে দেওয়া এক বিবৃতিতে বলা হয়, আমরা গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি টম অল্টার আর আমাদের মাঝে নেই।  মার্কিন বংশোদ্ভূত টমের  জন্ম মিসৌরিতে, পড়াশোনা উডস্টক স্কুল ও ইয়েল বিশ্ববিদ্যালয়ে। পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউট থেকে স্বর্ণপদক পেয়ে উত্তীর্ণ হন। রামানন্দ সাগরের চরস ছবির মাধ্যমে ১৯৭৬-এ বলিউডে পা রাখেন তিনি।

 

এরপর কাজ করেছেন সত্যজিৎ রায়ের শতরঞ্জ কি খিলাড়ি ও মনোজ কুমারের ক্রান্তি, রিচার্ড অ্যাটেনবোরোর গান্ধী ও ওয়ান নাইট উইথ দ্য কিংয়ের মত ছবিতে। হিট টিভি সিরিয়াল জুনুনে তিনি অভিনয় করেন গ্যাংস্টার কেশব কালসির ভূমিকায়, তা অত্যন্ত জনপ্রিয় হয়। এছাড়াও কাজ করেছেন ভারত এক খোঁজ, জবান সমহালকে ও বেতাল পচিসিতে। টম অল্টার ভারতীয় মঞ্চ অভিনেতাদের মধ্যে অত্যন্ত সম্মানিত নাম। মির্জা গালিব ও মৌলানা আজাদের ভূমিকায় তার অভিনয় উচ্চ প্রশংসিত হয়েছিল।  মঞ্চ ও সিনেমায় অবদানের জন্য ২০০৮-এ পদ্মশ্রী পান টম অল্টার। ৩০০ এর বেশি ছবি ও অসংখ্য টিভি শোতে কাজের পাশাপাশি টম ক্রীড়া সাংবাদিকতাও করেছেন। সচিন টেন্ডুলকর যখন দেশের হয়ে খেলাই শুর” করেননি, তখন তিনিই প্রথম ব্যক্তি যিনি টেলিভিশনের জন্য তার সাক্ষাৎকার নেন। অভিনেতা টম অল্টারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোভিন্দ, পরিচালক-প্রযোজক মহেশ ভাটসহ অনেকেই।