বিশেষ সংবাদ:

৮০তম রজনী ছুঁতে যাচ্ছে ‘কমলা সুন্দরী’

Logoআপডেট: বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৭

এবি প্রতিবেদক
মঞ্চাঙ্গনের নাট্যকর্মীরা রক্ত-ঘাম পানি করে একটি নাটককে পরিবেশনার উপযোগী করে তোলেন। আর হাঁটি হাঁটি পা পা করে সেই নাটকটি অতিক্রম করে বিশ-পঞ্চাশ, সত্তুর-আশি কিংবা শততম মঞ্চায়নের মাইল ফলক।

 

থিয়েটার দল নাট্যতীর্থের তেমনি একটি মঞ্চসফল প্রযোজনা ‘কমলা সুন্দরী’। দেখতে দেখতে আশির ঘর ছুঁতে যাচ্ছে দলপ্রধান তপন হাফিজ নির্দেশিত নাট্যতীর্থের প্রথম এ নাট্যপ্রযোজনা। এ উপলক্ষে ‘কমলা সুন্দরী’ নাটকের দুটি বিশেষ মঞ্চায়নের আয়োজন করেছে নাট্যতীর্থ।

 

আগামীকাল (শুক্রবার) সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর  স্টুডিও থিয়েটার হলে(৭ম তলা)  পরিবেশিত হবে নাটকটির ৭৯তম প্রদর্শনী। শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে তার পরদিন শনিবার সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির  এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হবে ‘কমলা সুন্দরী’র ৮০তম প্রদর্শনী। শ্রী দীনেশ চন্দ্র সেন-এর সংগ্রহ ও সংকলিত পালাআখ্যান থেকে ‘কমলা সুন্দরী’র নাট্যরূপ ও গীত  করেছেন আব্দুল হালিম আজিজ। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন সাদিয়া ইসলাম শান্তা, শামসুর রহমান পেরু, মারুফ তমাল, অয়ন, সেলিম, মোনা,  নিপা, মিকাঈল, মাসুদ, জয়, মাহমুদ, মাহবুব, নওশাদ এবং তপন হাফিজসহ অনেকে।