বিশেষ সংবাদ:

যেখানেই যাক, ওয়ানডেতে বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল : শন পোলক

Logoআপডেট: সোমবার, ০৯ অক্টোবর, ২০১৭

এবি প্রতিবেদক
দুটি টেস্টে বড় ব্যবধানে জয়ের পরও ওয়ানডেতে বাংলাদেশের শক্তিমত্তা নিয়ে প্রশংসা করলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক শন পোলক।

 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজে প্রোটিয়াদের বিপক্ষে বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবে এমনটাই বিশ্বাস করেন সাবেক এই প্রোটিয়া অলরাউন্ডার। ফাফ ডু প্লেসি, ডিন এলগার, হাশিম আমলাদের সাবধান করে দিয়ে পোলক বলেন, 'যেখানেই যাক, ওয়ানডেতে বাংলাদেশ যথেষ্ট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল।'

 


আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৫ অক্টোবর কিম্বার্লিতে প্রথম ওয়ানডে খেলতে মাঠে নামবে দু'দল। ওয়ানডে সিরিজের আগে উইকেট সম্পর্কে ধারণা দিয়ে রাখলেন শন পোলক, 'যেসব উইকেট আপনি পাবেন, সেগুলোও হয়তো ফ্ল্যাট উইকেট হবে। কিম্বার্লি, পার্ল, ইস্ট লন্ডন, পচেফস্ট্রুম, ব্লুমফন্টেইন- সবগুলো উইকেটই ফ্ল্যাট। সবগুলো ব্যাটিংয়ের জন্য আদর্শ উইকেট।' টেস্টে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ও দেশটির সাবেক অধিনায়ক শন পোলক।

 


টেস্টে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ উইকেট সংগ্রাহক ও দেশটির সাবেক অধিনায়ক শন পোলক।  ওয়ানডেতে সম্ভাবনা দেখলেও টেস্টে বাংলাদেশের পারফরম্যান্সে হতাশ শন পোলক। তার বিশ্বাস ছিল সক্ষিংপ্ত ফরম্যাটের মতো টেস্টে ভাল করবে বাংলাদেশ, 'পচেফস্ট্রুম ও ব্লুমফন্টেইনের উইকেট ব্যাট করার জন্য সহজতম উইকেট। বাংলাদেশ কিংবা ভারতে আমাদের এখানকার মতো উইকেট দেওয়া হলেও যেখানে বল টার্ন করে না, তখন আমাদের খেলাও সহজ হয়ে যায়। সে জন্যই আমি হতাশ। বাংলাদেশ অনেক দিন ধরে খেলছে। দেশের মাটিতে তারা টেস্ট ভাল খেলছে। আমি চাই দেশের বাইরেও তারা ভাল খেলুক। তাদের উচিত নিজেদের খেলাটাকে এখন পরের ধাপে নিয়ে যাওয়া।' দুই টেস্টে বাজেভাবে হারলেও ওয়ানডেতে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধিনায়ক মুশফিকুর রহিমের কণ্ঠেও শোনা গেছে এই প্রত্যয়। আগামী ১৮ অক্টোবর পার্লে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে। ইস্ট লন্ডনে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে ২২ অক্টোবর। সবগুলো ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়। ওয়ানডের পর প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন সাকিব-তামিমরা। ব্লুমফন্টেইনে প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৬ অক্টোবর। প্রথম টেস্টের ভেন্যু পচেফস্ট্রুমে সিরিজের দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৯ অক্টোবর।