বিশেষ সংবাদ:

শুভ জন্মদিন অপু বিশ্বাস

Logoআপডেট: বুধবার, ১১ অক্টোবর, ২০১৭

২৮ সেপ্টেম্বর ছিল শাকিব-অপুর একমাত্র সন্তান আব্রামের জন্মদিন। এবার বেশ ঘটা করেই উদযাপন করা হয় দিনটিকে। অনড়ম্বর আয়োজনে ছেলের জন্মদিন পালন করলেও তেমন কোন আয়োজন নেই মায়ের জন্ম দিনে। অর্থাৎ ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা অপু বিশ্বাসের

জন্মদিন কাটছে একেবারে সাদামাঠা স্বাভাবিক দিনের মতোই।

আজ ১১ অক্টোবর বুধবার অপুর ৩৩তম জন্মদিন। ১৯৮৪ সালের এ দিনে নন্দিত এ চিত্রনায়িকা বগুড়ায় জন্মগ্রহণ করেন। নিজের জন্মদিন নিয়ে অপু জানিয়েছেন, বিশেষ দিনটি নিয়ে তার বিশেষ কোনো পরিকল্পনা নেই। পরিবার ও কাছের মানুষদের সঙ্গে সময় কাটাবেন বলে জানিয়েছেন তিনি।

অপু বলেন, ‘বিশেষ কোনো পরিকল্পনা নেই জন্মদিন নিয়ে। তবে দিনের কোনো একটি সময় আমি আমার আদরের সন্তান জয়কে নিয়ে বাহিরে কোথাও যাবো। মা ও ছেলে একসঙ্গে সময় কাটাবো, খাওয়া-দাওয়া করবো।’

তিনি আরো বলেন, ‘সবসময়ই আমি মনে করি আমার জন্মদিনে দর্শক-ভক্তের শুভেচ্ছা, ভালোবাসাই আমার জন্য অনেক বড় উপহার। সবাই আমার জন্য দোয়া করবেন।’

ছোটবেলায় বগুড়ার নৃত্যগুরু আবদুস সামাদের কাছে নাচের তালিম নেন অপু। ওই সময়ে তিনি ‘লাইলী মজনু’ নৃত্যনাট্যে অভিনয় করেছেন। প্রাতিষ্ঠানিক নাচের হাতেখড়ি হয় বুলবুল ললিতকলা একাডেমিতে। তারপর শিল্পকলা একাডেমি ও সবশেষে নৃত্যাঞ্চল।

অপু বিশ্বাস ২০০৫ সালে অবন্তি নামে আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ ছবিতে শাবনূরের বান্ধবীর ভূমিকায় অভিনয় করেন। পরের বছর এফআই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে প্রধান অভিনেত্রী হয়ে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন। ছবিটি ব্যবসাসফল হয় এবং অপু বিশ্বাস রাতারাতি তারকায় রূপান্তরিত হন। এ জুটিকে পরবর্তীতে ৮০টির মতো ছবিতে দেখা যায়। এছাড়া ফেরদৌস, মান্না, ইমন, শাহরিয়ার নাজিম জয়ের সঙ্গে অভিনয় করেছেন অপু।

এ নায়িকার উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে পিতার আসন, চাচ্চু,  দাদীমা, মেশিনম্যান, আমাদের ছোট সাহেব, ভালোবাসার লাল গোলাপ, মনে বড় কষ্ট, মায়ের হাতে বেহেশতের চাবি, ভালোবাসলেই ঘর বাঁধা যায় না, নিঃশ্বাস আমার তুমি, কোটি টাকার প্রেম, দেবদাস, এক টাকার দেনমোহর, মাই নেম ইজ খান, হিরো দ্য সুপারস্টার, সম্রাট ও রাজনীতি।

অপু বিশ্বাস ২০০৮ সালে ১৮ এপ্রিল শাকিব খানকে গোপনে বিয়ে করেন। চলতি বছরের এপ্রিল একটি টেলিভিশনে সরাসরি সাক্ষাৎকারে বিয়ের কথা প্রকাশ করেন। জানান, ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতায় তাদের পুত্র সন্তান আব্রাম খান জয়ের জন্ম হয়।