বিশেষ সংবাদ:

মেসির হ্যাটট্রিকে সরাসরি বিশ্বকাপে আর্জেন্টিনা!

Logoআপডেট: বুধবার, ১১ অক্টোবর, ২০১৭

এবি ক্রীড়া ডেস্ক
সব শঙ্কা পেছনে ফেলে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করল দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। বাঁচামরার শেষ লড়াইয়ের এই ম্যাচে জ্বলে উঠলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লি ওনেল মেসি।

 

মেসির হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। তাঁর এ হ্যাটট্রিক আর্জেন্টিনার কোটি ভক্তদের বিশ্বকাপের টিকিট উপহার দিল। প্রথমার্ধের ১ মিনিটের মাথায় উল্টো গোল খেয়ে বসে মেসি বাহিনী। তবে ম্যাচের শুরুতেই গোল হজম করেও হতাশ হয়নি সফরকারীরা।

 


এরপর শুধু মেসি জাদু। পিছিয়ে পড়া আর্জেন্টিনার পক্ষে ১২, ২০ ও ৬২ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। সেই সুবাদে ৩-১ গোলে ইকুয়েডরকে হারায় আর্জেন্টিনা। বিশ্বকাপের মূল পর্বে আর্জেন্টিনা খেলতে পারবে কিনা তা নিয়ে যে সংশয় ছিল তার অবসান ঘটল।


বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ইকুয়েডরের রাজধানী কিটোতে মুখোমুখি হয় দুদল। এই জয়ের ফলে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সরাসরি উঠে গেল আর্জেন্টিনা। তাদের সঙ্গী হিসাবে রয়েছে ব্রাজিল, উরুগুয়ে, কলম্বিয়া। আর পেরুকে খেলতে হবে প্লে-অফ ম্যাচ। এদিকে আর্জেন্টিনার জয়ের দিনে জয় পেয়েছে নেইমারের ব্রাজিল। তারা চিলিকে ৩-০ গোলে উড়িয়ে দেয়। অপর ম্যাচে উরুগুয়ে ৪-২ গোলে ভলিবিয়াকে হারায়।