বিশেষ সংবাদ:

ফের জুটি বাঁধলেন জাহিদ-মৌসুমী

Logoআপডেট: রবিবার, ১৫ অক্টোবর, ২০১৭

এবি প্রতিবেদক
করদাতাকে সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্য নিয়ে প্রতি বছরের ন্যায় এবারও ১ নভেম্বর শুরু হবে আয়কর মেলা। ২০০৮ সাল থেকে এ মেলার আয়োজন করে আসছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

 

গত বছরের মতো এবারও সারাদেশে এ মেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে বেশ জোর প্রচারণায় নেমেছে রাজস্ব বোর্ড। সমাজের গণমান্য ব্যক্তিদের নিয়ে চলছে প্রচারণা। সেই ধারাবাহিকতায় নির্মিত হচ্ছে তথ্যচিত্র।

 


পারভেজ আমিনের পরিচালনায় এই তথ্যচিত্রে জুটি বেঁধে হাজির হচ্ছেন নন্দিত দুই তারকা জাহিদ হাসান ও মৌসুমী। এর আগে নাটক-সিনেমাতে জুটি হয়ে কাজ করলেও প্রথমবারের মতো তারা রাষ্ট্রীয় কোনো প্রচারণায় একসঙ্গে অভিনয় করছেন। গত শনিবার ১৪ অক্টোবর সকাল থেকে এফডিসিতে শুরু হয়েছে এর দৃশ্যধারণের কাজ। সেখানে অংশ নিয়েছেন জাহিদ হাসান ও মৌসুমী। 

 

 

এ ব্যাপারে পারভেজ আমিন বলেন, 'বাংলাদেশ রাজস্ব বোর্ড সারা বছর আয়কর দাতাদের সহজভাবে আয়কর প্রদানের সুবিদার্থে ট্যাক্স ক্যাম্প এর আয়োজন করে থাকে। সে ক্যাম্পকে জনগনের কাছে জনপ্রিয় করে তোলার জন্য বিভিন্ন ধরনের প্রচারের ব্যবস্থা গ্রহন করেছে। তার মধ্যে ২ মিনিটের এই তথ্যচিত্রটি নির্মিত্য হলো। এটি রচনা করেছেন মাসুম রেজা পরিচালনা পারভেজ আমিন। অভিনয়ে মৌসুমি জাহিদ হাসান। কর আনচল ১০ এর তত্বাবধানে কাজ সম্পূর্ণ হয়। 'জাহিদ হাসান জানান, 'মানুষকে কর দিতে উৎসাহ করার জন্যই এই তথ্যচিত্রটি নির্মিত হচ্ছে। আসন্ন রাজস্ব মেলা উপলক্ষে এটি প্রচার হবে। রাষ্ট্রের স্বার্থে যেকোনো কিছুই করতে ভালো লাগে। এই তথ্যচিত্রটিতে শুটিং করেও আনন্দিত আমি। ' তিনি আরও বলেন, 'এখানে আমার সঙ্গে আরও আছেন মৌসুমী ও রাজস্ব বোর্ডের চেয়ারম্যান। মূলত কর দেয়া প্রতিটি নাগরিকের দায়িত্ব, এটি জটিল কোনো প্রক্রিয়া নয় সেটাই এখানে তুলে ধরা হয়েছে। '