বিশেষ সংবাদ:

প্রথমবারের মতো বিপিএলে মালিঙ্গা

Logoআপডেট: সোমবার, ১৬ অক্টোবর, ২০১৭

এবি ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের পঞ্চম আসরে খেলবেন শ্রীলঙ্কার পেসার লাসিথ মালিঙ্গা।

 

দক্ষিণ আফ্রিকায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার কথা ছিল তার। কিন্তু নানা জটিলতায় লিগ স্থগিত হয়েছে এক বছর। এই সুযোগ হাতছাড়া করেনি রংপুর রাইডার্স।

 

মালিঙ্গাকে খেলার প্রস্তাব দেয় দলটি। না বলেনি লঙ্কান পেসারও। বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর রাইডার্সের চেয়ারম্যান মোস্তফা আজাদ মহিউদ্দিন। পাশাপাশি তিনি জানিয়েছেন, ক্রিস গেইলকে লিগের শুরু থেকেই পাবে রংপুর রাইডার্স। ফলে বিপিএলের জৌলুস আরও বেড়ে যাবে বলে বিশ্বাস তার। বিপিএলে প্রথমবার হলেও বিদেশী লিগগুলোতে মালিঙ্গা নিয়মিত মুখ। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স, ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগে গায়ানা আমাজন ওয়ারিয়র্সে ও জ্যামাইকান তলাওয়াসে, কাউন্টিতে কেন্ট, বিগ ব্যাশে মেলবোর্ন স্টার্সের হয়ে খেলেছেন মালিঙ্গা। টি-টোয়েন্টি ফরম্যাটে দ্বিতীয় সর্বোচ্চ ৩২৩ উইকেটের মালিক মালিঙ্গা।

 


প্রসঙ্গত, বিপিএল এর পঞ্চম আসর শুরু হবে আগামী ৪ নভেম্বর থেকে। এবারের আসরের উদ্বোধনী ম্যাচ হবে সিলেটে। প্রথম দিন সুরমা সিক্সার্সের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। ১২ ডিসেম্বর মিরপুরে হবে প্রতিযোগিতার ফাইনাল।
রংপুর রাইডার্স

 


দেশি: মাশরাফি বিন মুর্তজা (আইকন), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, নাজমুল অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদাত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম, জহির খান।

 


বিদেশি: রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, ক্রিস গেইল, শামিউল্লাহ শেনওয়ারি, স্যাম হেইন ও লাসিথ মালিঙ্গা।