বিশেষ সংবাদ:

মায়ের পর অপুর কণ্ঠে এবার ‘বাবা’

Logoআপডেট: সোমবার, ২৯ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক

কণ্ঠশিল্পী মাসুদ অপু ‘মা আমার মা’ গানের পর এবার  নিয়ে আসছেন নতুন গান ‘তুমি বাবা আমার বাবা’। সাংবাদিক নাজমুল হক ইমনের লেখা এই গানের সঙ্গীতায়োজন করেছেন কণ্ঠশিল্পী নিজেই। এরই মধ্যে গানটির কাজ শুরু হয়েছে। খুব শিগগিরই গানটির রেকর্ড ও দৃশ্যধারণ হবে বলে জানিয়েছেন শিল্পী অপু।

‘বাবা তুমি সকাল থেকে রাত/ আবদার মিটিয়ে হাসি মুখ/ আমার মাথায় তোমার হাত/ আমি জিতলেই তোমার সুখ/ হয় না তোমার তুলনা/ তুমি বাবা, আমার বাবা/ ভালবাসি তোমায় বাবা।’ এমনি মর্মময় কথামালায় আবৃত হয়েছে গানটি।

গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী মাসুদ অপু বলেন, ‘বাবাকে নিয়ে আমার অনেকদিন থেকেই একটি গান করার ইচ্ছা। গত বছর নাজমুল হক ইমন ভাইয়ের লেখা ‘মা আমার মা’ গানটি শ্রোতাদের মনে দাগ কাটে। তাই পরিকল্পনা মতো আমরা দুইজন সিদ্ধান্ত নিই এবার বাবা গান নিয়ে কাজ করব। সেই ধারাবাহিকতায় ‘তুমি বাবা আমার বাবা’ গানটির কাজ শুরু। দরদ দিয়ে গানটি গাওয়ার জন্য চেষ্টা করছি। প্রতিটি সন্তান তার বাবাকে যেমন ভালবাসে, গানে সে ভাব ফুটিয়ে তুলতে চাইছি। আশা করছি, মা গানের মতো এই গানটিও সবার ভালো লাগবে।’

তরুণ গীতিকার ও সাংবাদিক নাজমুল হক ইমন বলেন, ‘বাবা শব্দটিই যেন একটি ছায়া, নির্ভরতার জায়গা। বাবাকে নিয়ে অনেক ভালো গান আছে, সেই তালিকায় আরো একটি গান হয়তো যুক্ত হচ্ছে। কারণ এ গানগুলো মরে না, জীবন্ত থাকে। আশা করছি, মাসুদ আপুর গানটি শ্রোতাদের ভাল লাগবে। আমি চেষ্টা করেছি গানের কথাগুলোকে হৃদয়স্পর্শী করার। যারা এ গানটি শুনবেন তাদের মনে গানের কথাগুলো গেঁথে থাকবে বলে আমার বিশ্বাস।

তিনি আরো বলেন, গত বছর মা দিবসে আমার লেখা ‘মা আমার মা’ গানটি মাসুদ আপু গেয়ে বেশ সাড়া ফেলে। গানটি অনেক প্রশংসিত হয়। এবার আমি আর সঙ্গীতশিল্পী মাসুদ অপু চেষ্টা করছি ‘তুমি বাবা, আমার বাবা’ গানটি নিয়ে আরো ভালো কাজ করার। কারণ শ্রোতারা যেন বার বার গানটি শোনে সেটাই আমাদের লক্ষ্য।