বিশেষ সংবাদ:

‘ভুবন মাঝি’, ‘ডুব’ ও ‘কালের পুতুল’ যাচ্ছে বার্সেলোনায়

Logoআপডেট: মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক

বার্সেলোনা শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’। স্পেনে এশিয়ান ভিত্তিক সংগঠন ‘কাসা এশিয়া’র আয়োজনে আগামীকাল ৩১ অক্টোবর থেকে ১১ নভেম্বর স্থানীয় সিনেমেস জিরোনা সিনেমা হলে  প্রদর্শন করা হবে আসরের নির্বাচিত ছবিগুলো। এই উৎসবে প্রদর্শণীর জন্য আমন্ত্রিত হয়েছে বাংলাদেশের তিনটি চলচ্চিত্র।

দুই সপ্তাহের এ আসরে আগামী ২ নভেম্বর বিকেল ৬টায় প্রদর্শিত হবে ফখরুর আরেফিন খান পরিচালিত ছবি ‘ভুবন মাঝি’। একইভাবে ৮ নভেম্বর রাত দশটায় প্রদর্শনীতে রয়েছে বাংলাদেশের আরেক ছবি ‘কালের পুতুল’। ছবিটি পরিচালনা করেছেন এ কে রেজা গালিব। উৎসবে আগামী ১০ নভেম্বর বিকেল ৪টায় প্রদর্শিত হবে অন্যতম আরোচিত চলচ্চিত্র ‘ডুব’। ছবিটি পরিচালনা করেছেন গুণী নির্মাতা মোস্তফা সারোয়ার ফারুকী।

স্থানীয় দর্শকদের সুবিধায় ছবিগুলোর সংলাপে সাবটাইটেল হিসেবে থাকবে স্প্যানিশ ও কাতালান ভাষা। কাসা এশিয়ার ‘এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল’ এর ওয়েবসাইট থেকে অথবা সরাসরি সিনেমা হল থেকে প্রবেশ মূল্যের বিনিময়ে টিকেট সংগ্রহ করা যাবে।

প্রসঙ্গত, প্রতিবছরই স্পেনে এশিয়া অঞ্চলের দেশগুলোকে নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ‘কাসা এশিয়া’ চলচ্চিত্র উৎসবের আয়োজন করে থাকে। এবারের চলচ্চিত্র উৎসবে বাংলাদেশ ছাড়াও আফগানিস্তান, ভুটান, চায়না, হংকং, মালেয়েশিয়া, কুরিয়া, ভারত, পাকিস্তান, মঙ্গোলিয়া, ফিলিপাইন্স, থাইল্যান্ডসহ ২৩টি দেশের চলচ্চিত্র নিয়ে সাজানো হয়েছে বর্ণাঢ্য এ সিনে-আসর।