বিশেষ সংবাদ:

চট্টগ্রামের দর্শকদের সাথে ‘দেবী’ দেখলেন জয়া-ফারিয়া

Logoআপডেট: মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক
‘দেবী’ ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ এখন তুঙ্গে। কেননা, হুমায়ূন আহমেদের মিসির আলী যারা পড়েছেন তাদের কাছে ‘দেবী’ উপন্যাসটি অত্যন্ত জনপ্রিয় । রহস্যে ঘেরা এ উপন্যাস পাঠককে রহস্যের গভীরে নিয়ে যায় ,পাঠক সঙ্গী হয় রোমাঞ্চকর এক অদ্ভুত ভ্রমণের। তাছাড়া এ ছবির মাধ্যমেই প্রযোজকের খাতায় নাম লিখিয়েছেন অভিনেত্রী জয়া আহসান।
সিনেমার মাধ্যমে প্রথমবারের মত বড়পর্দায় এসেছে হুমায়ূন আহমেদের কালজয়ী চরিত্র মিসির আলী। পাশাপাশি ছবির অন্যতম প্রধান চরিত্র ‘রানু’র ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। একইভাবে এই ছবির মধ্য দিয়ে পরিচালক হিসেবে অভিষেক হয়েছে অনম বিশ্বাসের এবং বড়পর্দায় এই প্রথম অভিনয় করলেন শবনম ফারিয়া।

এখন পুরো দমে ছবির প্রচারণা চালাচ্ছে ‘দেবী’ টিম। সেই ধারাবাহিকতায় দেবীর প্রচারণায় রোববার ছবির প্রধান দুই অভিনেত্রী জয়া আহসান ও শবনম ফারিয়া গিয়েছিলেন চট্টগ্রামে। শহরের ফিনলে স্কয়ারে অবস্থিত সিলভার স্ক্রিন সিনেপ্লেক্সে তারা দর্শকদের সঙ্গে বসে ‘দেবী’ উপভোগ করেন।
এসময় তাদের সঙ্গে ছিলেন সিনেমাটির মার্কেটিং কনসালট্যান্ট রুম্মান রশিদ খানও। ছবি দেখা শেষে দর্শকের মুখোমুখি হন দুই অভিনেত্রী। এ সময় তারা দর্শকদের সামনে অনুপম রায়ের গাওয়া ‘দেবী’ সিনেমার ‘দুমুঠো বিকেল’ গানটি গেয়ে শোনান। তাদের সঙ্গে কণ্ঠ মেলান দর্শকেরাও।

তখন সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স-এর মনোরম পরিবেশে মুগ্ধ জয়া বলেন, ‘এত মিষ্টি একটা হল। এত সুন্দর পরিবেশ। আমার কাছে খুবই এক্সক্লুসিভ মনে হচ্ছে। আমরা সিনেমাপ্রেমীরা বাংলাদেশে সবসময় যে রকম পরিবেশ দেখতে চাই, এই হলটি ঠিক সে রকমই। আমার মন ভরে গেল। এখানে ‘দেবী’ খুব ভালো চলছে। তাই খুব ভালো লাগছে।’
চট্টগ্রামের মেয়ে শবনম ফারিয়া এ সময় বলেন, ‘এই শহরেই আমি বেড়ে উঠেছি। তাই এই শহরটা আমার ভীষণ প্রিয়। দর্শকরা ‘‘দেবী’’কে খুব ভালোভাবে গ্রহণ করেছেন। এজন্য অসম্ভব ভালো লাগছে। কেননা, এটি আমার প্রথম চলচ্চিত্র। আশা করছি , সবার অব্যাহত উৎসাহ সবসময় আমাদের অনুপ্রাণিত করবে। সবার প্রতি অনেক অনেক ভালোবাসা।’

এর আগে হলের কাউন্টারে বসে জয়া-ফারিয়া দর্শকদের কাছে ছবির টিকিট বিক্রি করেন। এসময় লম্বা লাইনে দাঁড়িয়ে আনন্দমুখরতায় উৎসূক দর্শক তাদের কাছ থেকে টিকিট গ্রহণ করেন।

‘দেবী’ উপন্যাসের রানু ও মিসির আলী চরিত্রে সাবলীল অভিনয়কে বেশ স্বাচ্ছন্দ্যেই উপভোগ করছেন দর্শকরা। সরকারি অনুদানে নির্মিত এ ছবিটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস। এ ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন- জয়া আহসান, চঞ্চল চৌধুরী, শবম ফারিয়া,অনিমেষ আইচ ও ইরেশ জাকের। প্রথম ধাপে দেশের ২৯টি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হলেও দ্বিতীয় সপ্তাহে হল সংখ্যা বেড়ে দাঁড়ায় ৩৬-এ। এই সংখ্যা আরো বাড়বে বলে জানিয়েছে ‘দেবী’র পরিবেশক জাজ মাল্টিমিডিয়া।