বিশেষ সংবাদ:

এবার ‘কালবেলা’র শুটিং কুষ্টিয়ায়

Logoআপডেট: রবিবার, ০৪ নভেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক

আগামীকাল ৫ নভেম্বর শুরু হবে গুণী নির্মাতা সাইদুল আনাম টুটুলের নির্মাণাধীন চলচ্চিত্র ‘কালবেলা’র দ্বিতীয় লটের চিত্রায়ন। খুলনার শুটিং শেষে এবারের যাত্রা কুষ্টিয়ায়। ২০১৭-২০১৮ অর্থ বছরে সরকারি অনুদানের এ ছবিটির প্রথম লটের শুটিং শুরু হয় গত ৭ অক্টোবর খুলনার বিভিন্নমনোরম লোকেশনে।

সেখানে টানা ১১দিন শুটিং করে ঢাকায় ফিরে। আজ দ্বিতীয় লটের কাজের উদ্দেশ্যে ‘কালবেলা’ টিম কুষ্টিয়ায় পৌঁছেছে বলে পরিচালক সূত্রে জানা গেছে। 

এ বিষয়ে নির্মাতা সাইদুল আনাম টুটুল বলেন, ‘এখানে প্রায় ২০ দিন শুটিং হবে। ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্যকাহিনি’ বই থেকে ‘কালবেলা’ চলচ্চিত্রের গল্প নেয়া হয়েছে। মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীর উপর অন্যায়, অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে বইটিতে। তারমধ্যে একজন নারী সানজিদা। সানজিদার উপর করা মানসিক ও সামাজিক নির্যাতনের গল্পই এ চলচ্চিত্রে ফুটিয়ে তোলা হচ্ছে।’

চলচ্চিত্রটির প্রধান দুই চরিত্র মতিন ও সানজিদা। মতিন চরিত্রের শিশির ও সানজিদা চরিত্রে অভিনয় করছেন তাহমিনা অথৈ। চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে পরিচালকের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আকার’ থেকে। শিশির ও তাহমিনা অথৈ ছাড়াও এতে আরো অভিনয় করছেন জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, মাসুম বাশার, মিলি বাশার, জুলফিকার চঞ্চল, কোহিনূর, তানভীর মাসুদ, সাইকা আহমেদ, নওশের আশফাক, সুমন আহমেদ বাবু, শিশু শিল্পী সিয়াম ও মোরসালিনসহ আরো অনেকে।

ছবিটির সিনেমাটোগ্রাফার হিসেবে কাজ করছেন রিপন রহমান খান। সেট ডিজাইনার অঞ্জন, রুপসজ্জায় শরীফ, প্রধান সহকারী পরিচালক রতন কুমার বর্মণ, সহকারী পরিচালক শওকত আলী রানা, প্রোডাশন ম্যানেজার আমিন উল্লাহ।