বিশেষ সংবাদ:

‘দেবী’ এবার যুক্তরাষ্ট্রের ১৮ শহরে

Logoআপডেট: সোমবার, ০৫ নভেম্বর, ২০১৮

এবি ডেস্ক

বর্তমানে দেশের অর্ধশত প্রেক্ষাগৃহে চলছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ রচিত মিসির আলী সিরিজের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্র ‘দেবী’। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত এ ছবিটি এরই মধ্যে সারাদেশের সিনেপ্রেমীদের কাছে দারুণ প্রশংসা কুড়িয়েছে।

দেশের গণ্ডি ফেরিয়ে এপ্রভাসেও বার মুগ্ধতা ছড়াতে শুরু করেছে ছবিটি। চলতি মাসেই যুক্তরাষ্ট্রের ১৮ শহরে প্রদর্শিত হতে যাচ্ছে বাংলাদেশের সাড়া জাগানো এই চলচ্চিত্র। এরই মধ্যে ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোতে ছবিটি প্রদর্শিত হয়। প্রদর্শনের আগেই সব টিকিট বিক্রি হয়ে যায় বলে জানিয়েছেন ছবিটির নির্মাতা অনম বিশ্বাস।

তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের ১৮ শহরে পুরো নভেম্বর মাসজুড়ে প্রদর্শিত হবে ‘‘দেবী’’। প্রথম শোতেই ছিল উপছেপড়া দর্শক। অনেক আগেই পুরো শোর টিকিট বিক্রি হয়ে যায়। সান ফ্রান্সিসকো ছাড়াও স্যাক্রামেন্টো, ওয়াশিংটন ডিসি, ওকলাহোমা সিটি, পোয়েনিক্স, নিউ ইয়র্ক সিটির কুইন্স, ডালাস, মেরিল্যান্ড, অস্ট্রিন, পোর্টল্যান্ড, শিকাগো, কলম্বাস, লস অ্যাঞ্জেলেস, নিউ জার্সি, আটলান্টা, অরল্যান্ডো, নর্থ ক্যারোলিনার রালেই, ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচ শহরে ‘‘দেবী’’ প্রদর্শিত হবে।’

বহুলপঠিত ‘দেবী’ উপন্যাসটির চিত্রায়ন তথা মিসির আলীর চরিত্রে চঞ্চল চৌধুরীরর অভিনয় নিয়ে দর্শকদের মাঝে ব্যাপক কৌতূহল থাকায় ছবিটি উপভোগ করা থেকে কেউই যেন বাদ থাকতে চান না। তাই তো মুক্তির আগে থেকেই ছবিটি নিয়ে দর্শকদের মাঝে বেশ সাড়া পড়ে। এবার সেই কৌতুহল আর উচ্ছ্বাসের দেখা মিলছে প্রবাসেও।

এক কথায় ‘দেবী’ উপন্যাসের রানু চরিত্রে জয়া ও মিসির আলী চরিত্রে চঞ্চল চৌধুরীর সাবলীল অভিনয়কে বেশ স্বাচ্ছন্দ্যেই উপভোগ করছেন দর্শকরা। ছবিটির অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ জাকের প্রমুখ। সরকারি অনুদানে নির্মিত এই ছবিটি প্রযোজনা করেছে অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনা প্রতিষ্ঠান ‘সি তে সিনেমা’ এবং পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া।