বিশেষ সংবাদ:

শানের জন্মদিনে প্রকাশ পেল নতুন গান

Logoআপডেট: সোমবার, ০৫ নভেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক
এ যাবৎ অনেক জনপ্রিয় গান দিয়ে সঙ্গীতপ্রেমীদের মাতিয়েছেন কণ্ঠশিল্পী শান। তার সলো গান ‘কন্যারে’, ‘সখি’ এবং ফাহমিদা নবীর সঙ্গে ‘সাদা কালো’সহ বেশ কিছু গান পেয়েছে বেশ জনপ্রিয়তা।
পাশাপাশি সুরকার ও কম্পোজার হিসেবেও প্রতিভার সাক্ষর রেখে চলেছেন শান। আজ ৫ নভেম্বর শানের জন্মদিন। আর এই দিনটিকে উপলক্ষ করে দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ থেকে মুক্তি পেয়েছে তার নতুন গান ‘চক পেন্সিল’।

তারেক আনন্দের লেখা এ গানটির সঙ্গীত পরিচালনা করেছেন শানের দীর্ঘদিনের বন্ধু এবং সহকর্মী রেজওয়ান সাজ্জাদ। পাশাপাশি গানটির ভিডিও পরিচালনাও করেছেন তিনি। এতে মডেল হয়েছেন শান এবং রেজওয়ান সাজ্জাদ।
নতুন গান অবমুক্তি উপলক্ষে আজ ৫ নভেম্বর সন্ধ্যায় জি সিরিজের নিজস্ব কার্যালয়ে গানটির প্রকাশনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই সঙ্গে জি সিরিজ এমসিএনের অধিভুক্ত থেকে শানের একটি অফিশিয়াল ইউটিউব চ্যানেলের ঘোষণা দেয়া হয়। শানের সেই চ্যানেল থেকেও একটি গান অবমুক্ত করা হয়। নিশিতা বড়ুয়ার গাওয়া জাহাঙ্গীর রানার কথা ও সুরে ‘হিয়ারও মাঝারে’ গানটির সুরারোপ করেন শান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে নতুন এই প্রয়াসকে শুভেচ্ছা জানান সঙ্গীতাঙ্গনের বিশিষ্টজনেরা। এতে প্রকাশিত গান সংশ্লিষ্টরা ছাড়াও উপস্থিত ছিলেন- সঙ্গীতশিল্পী সাহেদ, জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভূঁইয়া, সিইও খাদেমুল জাহানসহ আরো অনেকে। শুরুতেই উপস্থিত অতিথিবৃন্দের সামনে প্রজেক্টরে গাটির ভিডিও প্রদর্শন করা হয়।
এতে ভিন্নধর্মী উপস্থাপনায় মুগ্ধ উপভোগীরা করতালিতে সিক্ত করেন শানসহ সংশ্লিষ্টদের। এরপর আনন্দ মুখরতায় জন্মদিন ও প্রকাশনার কেক কাটা হয়। সবশেষে অতিথিরা শুভেচ্ছা জ্ঞাপনের মধ্য দিয়ে শেষ হয় প্রকাশনা অনুষ্ঠান।

নতুন গান ও ইউটিউব চ্যানেল প্রসঙ্গে শান বলেন, ‘আসলে জন্মদিন নিয়ে আমার তেমন কোনো প্ল্যান ছিল না। রেজওয়ান সাজ্জাদের কারণে এমন দিনে ‘চক পেন্সিল’ রিলিজ করা হলো। আর নিজের চ্যানেলটি নিয়ে অনেকদিন থেকে ভাবছিলাম। এটা প্রফেশনাল কোনো রেকর্ড লেবেল না। তবে নিজের নতুন গান, কভার গান এসব আর্কাইভ করার প্রয়োজনীয়তা থেকেই এটি করেছি। আমার চেষ্টা থাকবে এই চ্যানেল থেকে রেগুলার কনটেন্ট রিলিজ করার।’
তিনি আরো বলেন, এই গানটির কথা গতানুগতিকতা থেকে অনেকটাই ভিন্ন। কথার সাথে মিল রেখে সুরেও নতুনত্ব আনা হয়েছে। পাশাপাশি রেজওয়ান সাজ্জাদ চমৎকার সঙ্গীতায়োজন করেছে। গানটি সার্বজনীন হবে কিনা জানি না তবে এতটুকু বিশ্বাস রয়েছে- যারা ভালো লিরিক এবং মেলোডি ধারার গান পছন্দ করেন ‘চক পেন্সিল’ গানটি তাদের ভালো লাগবে।’