বিশেষ সংবাদ:

প্রকাশ পেল ‘দহন’-এর অফিশিয়াল পোস্টার

Logoআপডেট: সোমবার, ০৫ নভেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক

প্রকাশ পেয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘দহন’ ছবির প্রথম অফিশিয়াল পোস্টার। এতে দেখা যাচ্ছে- আগুনে পুড়ছে বাংলাদেশের মানচিত্রের চারপাশ এবং মানচিত্রের মধ্যে রয়েছে সিয়ামের অর্ধ মুখমণ্ডল। পোস্টারটির ডিজাইন করেছে ভারতীয় কোম্পানি এ্যানোনিমাউস।

এতে স্লোগান হিসেবে লেখা রয়েছে- ‘মানুষের জীবন ক্ষমতা পরিবর্তনের হাতিয়ার হতে পারে না’। শুটিং শুরুর সময় কথা ছিল, ঈদে মুক্তি পাবে সিয়াম আহমেদ ও পূজা চেরীর অভিনীত ‘দহন’। কিন্তু শুটিংয়ের শেষ দিকে গিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে জানানো হয়, ঈদে ‘দহন’ নয়, তারা মুক্তি দিতে চায় অন্য ছবিটি। সে কারণে পিছিয়ে পড়ে সিয়াম ও পূজার দ্বিতীয় ছবিটি। এরপর আরেক দফায় ৫ অক্টোবর ‘দহন’ মুক্তি পাওয়ার ঘোষণা হলেও ফসকে যায় সে তারিখটিও।

সর্বশেষ ১৬ নভেম্বর ছবিটি মুক্তির তারিখ নির্ধারণ করা হলেও এ যাত্রায়ও পূর্ব ঘোষণা থেকে সরে এসেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ। এদিন দহনের স্থলে মুক্তি পাচ্ছে অভিনেতা ও প্রযোজক খিজির হায়াত খানের ‘মিস্টার বাংলাদেশ’।

ফলে ‘দহন’ ছবিটি আগামী ডিসেম্বরে মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে বলে জাজ সূত্রে জানা গেছে। তবে এখনও তারিখ চূড়ান্ত হয়নি। মিস্টার বাংলাদেশ ছবিতে খিজির হায়াত ছাড়াও অভিনয় করেছেন শানারাই দেবী শানু। ছবিটি পরিচালনা করেছেন আবু আখতার-উল-ঈমান।

এদিকে, সামাজিক ও রাজনৈতিক প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘দহন’। এতে নেশাগ্রস্ত একজন যুবক চরিত্রে সিয়াম এবং গার্মেন্টস কর্মী হিসেবে অভিনয় করেছেন পূজা। রায়হান রাফি পরিচালিত ‘দহন’ সিনেমায় সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করেছেন জাকিয়া বারী মম, মনিরা মিঠু, রাজ রীপা প্রমুখ।

ছবিটির চিত্রনাট্য রচনা করেছেন দেলোয়ার হোসেন দিল। এর আগে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে জাজ মাল্টিমিডিয়ার অফিশিয়াল ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেইজে প্রকাশ পায় ছবিটির টিজার ও একটি গান। এ নিয়ে দেখা দেয় নানা বিতর্ক। তবে সব বিতর্কের অবসান ঘটিয়ে মুক্তির দিকে এগুচ্ছে ‘দহন’।

প্রসঙ্গত, সিয়াম-পূজা জুটির প্রথম ছবি ছিল ‘পোড়ামন ২’। গেল ঈদুল ফিতরে মুক্তি পাওয়া এই ছবিটি দর্শকমহলে বেশ প্রশংসা কুড়ায়। সেই ধারাবাহিকতা বজায় রেখে ‘দহন’ও সানন্দে দর্শক গ্রহণ করবে বলেই প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।