বিশেষ সংবাদ:

প্রাণছোঁয়া গানের ঢালি নিয়ে আসছেন রুমী

Logoআপডেট: মঙ্গলবার, ১৩ নভেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক

তরুণ প্রজন্মের অন্যতম প্রতিশ্রুতিশীল গীতিকার শেখ সাইফুল্লাহ রুমী এরই মধ্যে চমৎকার কথামালায় বেশ কিছু গানে সঙ্গীতপ্রেমীদের মুগ্ধ করেছেন। বিশেষ করে তার লেখা বেশ কিছু গান সঙ্গীতশিল্পী শফি মণ্ডল, চন্দনা মজুমদার, রিংকু ও কাজী শুভর কণ্ঠে সঙ্গীতপ্রেমীদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

সেই ধারাবাহিকতায় এবার বেশ কিছু নতুন গান নিয়ে শ্রোতা মাতাতে আসছেন সম্ভাবনাময় এ গীতিকার। শিগগিরই দেশের প্রথমসারির অডিও-ভিডিও প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠান জি সিরিজ-অগ্নিবীণার ব্যানারে প্রকাশ পাবে তার লেখা বেশ কয়েকটি নতুন গান। যার মধ্যে রয়েছে এ সময়ের জনপ্রিয় শিল্পী বিউটি ও গামছা পলাশের কণ্ঠে একাধিক গান। বিউটি গেয়েছেন ‘কৃষ্ণ কালিয়া’ এবং ‘পর মানুষের নালিশে’। অপরদিকে, শিল্পী গামছা পলাশ গেয়েছেন ‘আমার মনে ব্যথা দিয়া’, ‘তুমি যদি থাকো’ এবং ‘স্বর্গ নরক’ শিরোনামের গান।

অপর প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আসছে আশিক, শেফালী সারগাম, মুনিয়া মুন, কামরুজ্জামান রাব্বি ও নাজমুলের কণ্ঠে একাধিক গান। যার মধ্যে আশিক গেয়েছেন ‘পরাণ পাখি ময়না’ এবং ‘দুঃখ যত আছে দয়াল’, কিশোর পলাশ গেয়েছেন ‘আমার তরী’ এবং ‘কেমনে করিব আদর’।

এ ছাড়াও শেফালী সারগাম  গেয়েছেন- ‘ভিতর পোড়ে’ ও ‘চিকন কালা, কামরুজ্জামান রাব্বি গেয়েছেন ‘পূজা দিব জীবন ভর’, ‘সাধু কানা’, ‘গুরু’, ‘যৌবনে পড়িবে ভাঁজ’, ‘দমের গাড়ি চলেরে মন’, ‘রাধে’ এবং ‘যাত দিয়া কী হবে’, মুনিয়া মুন গেয়েছেন ‘অন্তর পুইড়া ছাই’, নাজমুল গেয়েছেন ‘জীবন ঘুড়ি’ শিরোনামের নতুন গান।

গানগুলোর সুর করেছেন- গোলাম সারওয়ার, সালেহ বিশ্বাস, এ এইচ জীবন, কামরুজ্জামান রাব্বি এবং এস রুহুল। সঙ্গীতায়োজন করেছেন এ এইচ জীবন, গোলাম সারওয়ার ও এস রুহুল।

এবারের গানগুলো প্রসঙ্গে গীতিকবি রুমী বলেন, ‘আমি গতানুগতিক কোনো কাজ করি না। সবসময়ই দর্শকদের কথা মাথায় রেখে লেখনীতে ভিন্নতা ও নতুনত্ব আনার চেষ্টা করি। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আশা করি নতুন গানগুলো দর্শকদের ভালো লাগবে।’