বিশেষ সংবাদ:

কনকচাঁপা কিনছেন মনোনয়নপত্র

Logoআপডেট: সোমবার, ১২ নভেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক

চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কণ্ঠশিল্পী কনকচাঁপা চলচ্চিত্রের অসংখ্য জনপ্রিয় দিয়ে অগণিত শ্রোতাদের মন জয় করে নিয়েছেন। পাশাপাশি আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধরনের গানে কনকচাঁপা সমান পারদর্শীতা সঙ্গীতপ্রেমীদের মুগ্ধ করছে। অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়ে তিনি বাংলা গানের ভাণ্ডারকে সমৃদ্ধ করেছেন। কালের সীমানা পেরিয়ে তিনি হয়েছেন একাধিক প্রজন্মের প্রিয় শিল্পী। 

এবার জনপ্রতিনিধি হয়ে গণমানুষের সুখ-দুঃখের সাথী হতে চান কনকচাঁপা। সে লক্ষ্য আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন নন্দিত এই কণ্ঠশিল্পী। গানের ভুবন থেকে এবার তিনি চূড়ান্তভাবে পা রাখছেন রাজনীতির মাঠে। এবারের  জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির হয়ে লড়তে চান কনকচাঁপা।

এজন্য তিনি ধানের শীষ থেকে মনোনয়নপত্র কিনছেন বলে জানা গেছে। আজ সোমবার বিকালে বিএনপির কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করবেন তিনি। এ বিষয়ে কনকচাঁপা জানান, সিরাজগঞ্জ-১ আসন থেকে তিনি নির্বাচন করতে চান। বিএনপির উপর মহল থেকে গ্রিন সিগন্যাল পেলে তাকে ধানের শীষ মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা যাবে। রাজনীতির মাঠে থেকে জনগণের সেবা করতে চান এই গায়িকা।

নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে এবং বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছিলো বিএনপি। তবে তারা সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে। তাই সোমবার সকাল থেকেই শুরু হয়েছে বিএনপির মনোনয়নপত্র বিক্রি। প্রথম মনোনয়নপত্রটি ফেনী-১ আসন থেকে কারাবন্দি খালেদা জিয়ার পক্ষে সংগ্রহ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর থেকে দলের পক্ষে সারা দেশের মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়নপত্র কেনা শুরু করেন। সেই ধারাবাহিকতায় দলের পক্ষে বর্ষীয়ান রাজনৈতিকদের পাশাপাশি বিভিন্ন আসন থেকে সাংস্কৃতিক অঙ্গনের একাধিক তারকা মনোনয়নপত্র সংগ্রহ করেন। তাদের মধ্যে রয়েছেন চিত্রনায়ক হেলাল খান ও কণ্ঠশিল্পী বেবী নাজনীন।