বিশেষ সংবাদ:

সারাদেশে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

Logoআপডেট: শনিবার, ২৪ নভেম্বর, ২০১৮

এবি ডেস্ক

দেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনী নির্ভর ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ মুক্তি পেয়েছে গত সপ্তাহে। মাত্র চারটি হলে মুক্তি পেয়েছিল ছবিটি। সপ্তাহ ঘুরতেই আরও ২৭টি হল বেড়ে সংখ্যাটা দাঁড়ালো ৩১-এ।

প্রথম সপ্তাহে ছবিটি মুক্তি পায় রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার ও মধুমিতা সিনেমা হলে। ঢাকার বাইরে একমাত্র চট্টগ্রামের মিনিপ্লেক্সে চলছে ছবিটি। এ সপ্তাহে রাজধানীর বলাকা সিনেমা হল, শাহীন হলসহ দেশের বিভিন্ন জেলা শহরেও মুক্তি পেল ‘হাসিনা’।

হল সংখ্যা বাড়ার কারণ মুক্তির প্রথম সপ্তাহেই রাজধানীতে ব্যাপক সাড়া ফেলে ছবিটি। ছবিটি দেখতে রাজধানী ও চট্টগ্রামের প্রেক্ষাগৃহের প্রতিটি শো-ই ছিলো হাউজফুল। সেপ্টেম্বরের শেষের দিকে সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয় ‘হাসিনা: অ্যা ডটারস টেল’-এর ট্রেলার! দুই মিনিট ৪৮ সেকেন্ড ব্যাপ্তির ট্রেলারটি চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষ থেকে শুরু করে সংসদ সদস্য, মন্ত্রী ও রাজনীতিকরাও তাদের টুইটার, ফেসবুক আর ইনস্টাগ্রামে শেয়ার করেন! সেদিন থেকেই চলচ্চিত্রটির জন্য দিন গুণছিলেন সবাই।

পিপলু খানের পরিচালনায় ‘হাসিনা’ ডকু-ফিকশনের কাহিনি গড়ে উঠেছে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের দুঃখ-বিষাদ, ব্যক্তিগত আখ্যান, আর নৈকট্যের গল্পগুলো নিয়ে।