বিশেষ সংবাদ:

শুরু হলো ‘মধুর ক্যান্টিন’ চলচ্চিত্রের শুটিং

Logoআপডেট: বুধবার, ২৮ নভেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক

এই প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী সোহানা সাবাকে দর্শক নানা সময়ে নানা রূপে হাজির হতে দেখেছেন। ছোট পর্দার আলোচিত এই অভিনেত্রী এবার হাজির হবেন ৪০ বছর আগের লুকে।

এরই মধ্যে শুরু হয়েছে ‘মধুর ক্যান্টিন’ শিরোনামের নতুন চলচ্চিত্রের চিত্রায়ন।নির্মাণাধীন এই সিনেমায় দর্শকদের ৪০ বছর আগে ফিরে যাবেন সোহানা সাবা। ছবিতে সাবার বিপরীতে অভিনয় করবেন মহসিন পলাশ। 

২৫ নভেম্বর রোববার থেকে ঢাকা বিশ্ববিধ্যালয়ের মধুর ক্যান্টিনে এ ছবির শুটিং শুরু হয়। এদিন সামান্য কিছু দৃশ্য ধারণ করা হলেও ছবিটির শুটিং পুরোদমে শুরু হবে ডিসেম্বরের মাঝামাঝি সময়ে।

বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের ইতিহাসের সঙ্গে জড়িয়ে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ঘটে যাওয়া গল্পই তুলে ধরা হচ্ছে এই ছবিতে। এতে মধুসূদন দে’র চরিত্রে অভিনয় করবেন ওমর সানী। ছবিতে মৌসুমী হাজির হবেন যুদ্ধশিশু হয়ে। আর সাবা ও পলাশকে দেখা যাবে ঐ সময়ের রোমান্টিক জুটি হিসেবে।

ছবিটি প্রসঙ্গে পরিচালক সাঈদুর রহমান জানান, ১৯৭১ সালের ২৬মার্চ পাকিস্তান সেনাবাহিনী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কর্মচারীদের ওপর নৃশংস হামলা চালায়।

তখন মধুর ক্যান্টিনের মধু দা’কে হত্যা করা হয়। জাকিয়াকে তুলে নিয়ে যায় পাক হানাদার বাহিনী। এমন অনেক ঘটনার সাক্ষী রায়হান। ছবিতে রায়হান চরিত্রে মহসীন পলাশ এবং জাকিয়া চরিত্রে অভিনয় করবেন সোহানা সাবা।

এ বিষয়ে সোহানা সাবা বলেন, ‘মধুর ক্যান্টিন’ ছবিতে আমাকে ৪০ বছর আগের লুকে দেখা যাবে। চ্যালেঞ্জিং একটি চরিত্র।’

উল্লেখ্য ছোটপর্দার দর্শক নন্দিত এ অভিনেত্রী অভিনয় করেছেন বেশকিছু ছবিতে। চলচ্চিত্রগুলোও দর্শক নন্দিত হয়েছে। সাবা অভিনীত চলচ্চিত্রগুলো হলো ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’, ‘প্রিয়তমেষু’, ‘বৃহন্নলা’, ‘ষড়রিপু’।