বিশেষ সংবাদ:

আজ ‘বিহাইন্ড দ্য মাস্কস- ৩’ প্রদর্শনীর সমাপ্তি

Logoআপডেট: রবিবার, ২৫ নভেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক

আজ শেষ হচ্ছে সপ্তাহব্যাপী বিহাইন্ড দ্যা মাস্কস-৩ প্রদর্শনী। ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে চলমান এই প্রদর্শনীতে প্রথম দিন থেকেই দেখা গেছে শিল্পী ও শিল্পানুরাগী দর্শকদের উৎসবমুখরতা। প্রদর্শনীতে মাস্কপ্রেমীদের উপচেপড়া ভিড় চোখে পরার মতো।

১৯ নভেম্বর শুরু হওযা এ প্রদর্শনী শেষ হচ্ছে আজ ২৫ নভেম্বর। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত। প্রদর্শনীতে স্থান পেয়েছিল চারুকলা অনুষদের ক্র্যাফট বিভাগের বর্তমান ও প্রাক্তন ছয়জন শিক্ষার্থীর শিল্পকর্ম।

১৯ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নাসরীন আহমেদ আনুষ্ঠানিকভাবে প্রদর্শনীর উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিল্পী আবদুল মোমেন মিল্টন, ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের অ্যাসিস্ট্যান্ট প্রক্টর নাজির খান খোকন, বিখ্যাত শিল্প সমালোচক মঈনউদ্দিন খালেদ।

প্রাণবন্ত এই আসরে কেউ প্রকৃতির মাধ্যমে জীবন ফুটিয়ে তুলেছেন, আবার কেউ লোকজ ও আদিবাসী সংস্কৃতিতে আন্তর্জাতিক প্রভাব উপস্থাপন করেছেন, কেউবা ধর্মীয় বৈশিষ্ট্য তুলে ধরেছেন, আবার কেউ আমাদের মুখ ও মুখোশের পিছনে লুকিয়ে থাকা অন্তর্জগতের চিত্র তুলে ধরেছেন।

তৃতীয়বারের মতো প্রদর্শনী হওয়ায় শিল্পীরা এবারের প্রদর্শনীর নাম রেখেছিলেন ‘বিহাইন্ড দ্য মাস্কস-৩’। এতে অংশ নেয়া শিক্ষার্থীরা হলেন- মুহাম্মদ জাকির হোসেন, তাহমিনা সুলতানা রোজি, সজীব পাল, তুষার দে, সবুজ দাস ও রিজন আহম্মেদ। শিল্পীদের কাজের বিষয় ‘বিহাইন্ড দ্য মাস্কস’।