বিশেষ সংবাদ:

তিন দেশে তাহসান-শ্রাবন্তীর ‘যদি একদিন’

Logoআপডেট: রবিবার, ১০ মার্চ, ২০১৯

এবি প্রতিবেদক 
গত ৮ই মার্চ বিশ্ব নারীদিবসে দেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তাহসান-শ্রাবন্তী অভিনীত বহুল আলোচিত চলচ্চিত্র ‘যদি একদিন’। নির্মাতা মোহাম্মদ মোস্তফা কামাল রাজ পরিচালিত এই ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত অভিনেতা তাসকিন।

যৌথভাবে সিনেমাটির চিত্রনাট্য করেছেন আসাদ জামান ও নির্মাতা রাজ নিজেই। এই ছবিটিতে প্রথমবারের মতো নায়ক হিসেবে দর্শকের সামনে হাজির হয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী তাহসান খান। এবং তার সঙ্গে জুটিবদ্ধ হয়েছেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী। ছবির মুক্তি উপলক্ষে সেদিন সকালে কলকাতা থেকে ঢাকায় আসেন নায়িকা শ্রাবন্তী। পরদিন প্রেক্ষাগৃহে দর্শকের সঙ্গে বসে ছবিটি উপভোগ করেন তিনি। দর্শকের ভালোবাসায় মুগ্ধ হয়েছেন। শনিবার সন্ধ্যায় তিনি কলকাতায় চলে যান।

ছবিটি মুক্তির পর সর্বস্তরে সাড়া ফেলছে। ছবিটি দেখতে যাওয়া দর্শকরা প্রশংসায় পঞ্চমুখ। সে আমেজের সাথে এবার আরো তিনটি দেশে মুক্তি পেতে যাচ্ছে ‘যদি একদিন’। দেশের বাইরের বাঙালি দর্শকদের জন্য এমন সুখবরই দিলেন পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

ছবি প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি সবার জন্য ছবিটি বানিয়েছি। ছবির গল্প বাবা-মেয়েকে ঘিরে। এমন বাবা-মেয়ে তো বাংলাদেশের সব ঘরে আছে। এখন পর্যন্ত অনেক বাবা-মায়ের প্রতিক্রিয়া পেয়েছি। তাতে আমি মুগ্ধ হয়েছি। আশা করছি, দেশের বাইরের বাবা-মায়েরাও ছবিটি দেখে এমন প্রতিক্রিয়াই জানাবেন।’

২২ মার্চ কানাডায়, ৩১ মার্চ অস্ট্রেলিয়ায় এবং এপ্রিলের প্রথম সপ্তাহে আমেরিকায় মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একইমাসে ফ্রান্স, আয়ারল্যান্ডেও মুক্তির প্রক্রিয়া চলছে বলে পরিচালক সূত্রে জানা গেছে। কানাডায় ‘যদি একদিন’ পরিবেশনা করছে স্বপ্ন স্কেয়ারক্রো, আমেরিকায় রাজ হামিদ এবং অস্ট্রেলিয়াতে পরিবেশনা করছেন তানিম আল মানান।

বেঙ্গল মাল্টিমিডিয়া প্রযোজিত ‘যদি একদিন’ ছবিটিতে তাহসান-শ্রাবন্তী ছাড়াও অভিনয় করেছেন- তাসকিন রহমান, সাবেরী আলম, ফখরুল বাশার মাসুম, মিলি বাশার, নাজিবা বাশারসহ অনেকে। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছে শিশুশিল্পী আফরিন শিখা রাইসা। গানে কণ্ঠ দিয়েছেন তাহসান, হৃদয় খান, কোনাল, ইমরান, পড়শি, ফাহাদ ও আনিসা। ছবির আবহসঙ্গীত করেছেন নাভেদ পারভেজ। গানের সঙ্গীত পরিচালনা করেছেন ইমরান ও নাভেদ পারভেজ।