বিশেষ সংবাদ:

চলে গেলেন নির্মাতা সাইফুল আজম কাশেম

Logoআপডেট: সোমবার, ১১ মার্চ, ২০১৯

এবি প্রতিবেদক
না ফেরার দেশে পাড়ি জমালেন বরেণ্য নির্মাতা ও প্রযোজক সাইফুল আজম কাশেম। আজ সকাল ৯টায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা।
তিনি জানান, মস্তিষ্কে রক্তক্ষরণ হওয়ার কারণে ১ মার্চ হাসপাতালে ভর্তি হন সাইফুল আজম কাশেম। পরদিন তার মস্তিষ্কের অপারেশন করা হয়। কিন্তু শেষ রক্ষা হলো না। আজ সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। বাদ আসর এফডিসিতে তার মরদেহ আনা হবে এবং তার দীর্ঘদিনের এই কর্মস্থলে নামাজে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

নির্মাতা সাইফুল আজম কাশেমের মৃত্যুতে প্রযোজক পরিবেশক সমিতি, পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট সংগঠনগুলো তার আত্মার শান্তি কামনার পাশাপাশি তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, সাইফুল আজম কাশেম ১৯৪৭ সালে ৩১ ডিসেম্বর কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন একাধারে চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক। তার পরিচালিত বেশকিছু দর্শকপ্রিয় ছবি রয়েছে। এ তালিকায় আছে- ‘সোহাগ’, ‘সানাই’, ‘ঘরসংসার’, ‘অন্তরালে’, ‘বৌরাণী’, ‘ধনদৌলত’, ‘দুনিয়াদারী’, ‘হালচাল’, ‘ভরসা’, ‘স্বামীর আদেশ’, ‘ত্যাজ্যপুত্র’ ইত্যাদি।