বিশেষ সংবাদ:

নেপালে সজল-শেহতাজের ‘নন্দিনী কথা’

Logoআপডেট: রবিবার, ১০ মার্চ, ২০১৯

এবি প্রতিবেদক
নানা কারণে দেশীয় নাটক চলচ্চিত্র থেকে আমাদের দর্শক অনেকটা মুখ ফিরিয়ে নিলেও ভালোমানের গল্প ও বিষয় বৈচিত্র্যের নাটক-সিনেমার কদর সবসময়ই রয়েছে। বরঞ্চ ভারো কাজের প্রতি দিন দিন দর্শকদের আগ্রহ বাড়ছে। এ ক্ষেত্রে সুস্থধারার বিনোদন চর্চায় এগিয়ে রয়েছে বাংলা নাটক।
পাশাপাশি ইউটিউব চ্যানেল থেকেও আয় হচ্ছে নাটকে লগ্নিকৃত অর্থের একটি বড় অংশ। যে কারণে নাট্যনির্মাতারা দর্শক চাহিদার বিষয়টি মাথায় রেখে ভিন্নধর্মী গল্পে নির্মাণ করছেন নানা বিষয় বৈচিত্র্যতার নাটক। আর গল্পের সাথে মিল রাখতে নির্মাতারা ইউনিট নিয়ে শুটিংয়ে ছুটছেন দেশে-বিদেশে।

তেমনি নাটকে অভিনয়ের পাশাপাশি কাহিনি লেখা ও চিত্রনাট্য সহ পরিচালনাকে পেশা হিসেবে নিয়েছে তরুণ নাট্যনির্মাতা পৃথুরাজ। তারই ধারাবাহিকতায় ‘নন্দিনী কথা’সহ আরও বেশ কিছু নাটক নির্মাণের উদ্দেশ্যে গত ৪ মার্চ নেপালে পাড়ি দেন নির্মাতা পৃথুরাজ ও তার টিম। সেখানে বেশ কিছু ভালো নাটক নির্মাণের উদ্দেশ্যে অঞ্জন আইচ, দীপু হাজরা ও রাকেশ বসু সহ মোট ৪জন পরিচালক অবস্থান করছেন।

বেশ কয়েকটি নাটকের শুটিং নিয়ে ব্যাস্ত সময় পার করছেন পরিচালক পৃথুরাজ। জানা গেছে তার কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত ‘নন্দিনী কথা’ নাটকের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। এতে অন্যান্যের মধ্যে অভিনয় করেছেন টেলিভিশন মিডিয়ার হার্টথ্রব নায়ক সজল এবং বাবলিগার্ল-খ্যাত নায়িকা শেহতাজ। অন্যদিকে রকিংস্টার কল্যাণসহ নাটকটিতে অভিনয় করেছেন আরও অনেকে।

কন্সেপ্ট মিডিয়ার ব্যানারে নেপালের বিভিন্ন মনোরম পরিবেশে ‘নন্দিনী কথা’ ছাড়াও ভিন্নধর্মী গল্পের বেশ কয়েকটি নাটক নির্মাণ করা হবে বলে জানা গেছে। নাটকগুলোর চিত্রায়ন শেষে আগামী ১৫ই মার্চ পুরো ইউনিটসহ পরিচালক পৃথুরাজ দেশে ফেরার কথা রয়েছে।