বিশেষ সংবাদ:

৬শ শিশুশিল্পীর অংশগ্রহণে জাতীয় শিশু আবৃত্তি উৎসব

Logoআপডেট: বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক

‘আমি হব সকাল বেলার পাখি’ শ্লোগানে আজ রাজধানীতে শুরু হচ্ছে দুই দিনব্যাপী জাতীয় শিশু আবৃত্তি উৎসব। বাংলাদেশ শিশু একাডেমি এবং বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এ আসরে অংশ নিবে সারাদেশের ৬শ’ শিশুশিল্পী। এরই মধ্যে উৎসবের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক আহকামউল্লাহ।

সারাদেশের শিশু শিল্পীরা রাজধানীতে এসে পৌঁছেছে বলে জানান তিনি। অংশগ্রহণকারী সকলেই আবৃত্তি সমন্বয় পরিষদের দেশব্যাপী জেলা ও থানা শাখার এবং বাংলাদেশ শিশু একাডেমির ৫৪ জেলার শিশুশিল্পী। সারাদেশের বর্তমান প্রজন্মের শিশু শিল্পীদের আবৃত্তি শিল্প চর্চায় সহায়তার জন্য এবং তাদের মেধা বিকাশের লক্ষ্যে এই উৎসবের আয়োজন করা হচ্ছে।

 

আজ বিকেলে বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসব উদ্বোধন করবেন কথাসাহিত্যিক ও বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন। বিশেষ অতিথি থাকবেন কথাশিল্পী আনিসুল হক।

দুদিনের এ উৎসব কর্মসূচিতে রয়েছে, ২৫ অক্টোবর বিকেলে উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা ও ঢাকার শিশু শিল্পীদের আবৃত্তি পরিবেশনা চলবে রাত নয়টা পর্যন্ত। ২৬ অক্টোবর সকাল নয়টায় শোভাযাত্রা, সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ঢাকার বাইরের শিশু শিল্পীদের আবৃত্তি পরিবেশনা।