বিশেষ সংবাদ:

একইদিনে ৩ বোনের সন্তান জন্মদান!

Logoআপডেট: শুক্রবার, ০৪ সেপ্টেম্বর, ২০১৫

এবি ডেস্ক
পূর্ব পরিকল্পনা ছাড়ায় একই দিনে একই হাসপাতালে সন্তানের জন্ম দিয়েছেন তিন বোন!

 

শুধু তাই নয় তাদের চতুর্থ বোনও সন্তান প্রসবের জন্য ওই হাসপাতালে ভর্তি হয়েছেন। যে কোনো সময় তারও সন্তান জন্ম দেওয়ার কথা রয়েছে।

 

এই বিস্ময়কর ঘটনা ঘটেছে ইউরোপের দেশ আয়ারল্যান্ডে। গত মঙ্গলবার দেশটির মেইয়ো কাউন্টির ক্যাসলবারের মেইয়ো জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে বলে শুক্রবার জানিয়েছেন বার্তা সংস্থা বিবিসি।

 

ওই চার বোন হলেন- মেইরিড ফিটজপ্যাট্রিক, জোয়েলিন গডফ্রে, বার্নি ওয়ার্ড ও খ্রিস্টিনা মুরেই। তারা চার বোনই রসকমন কাউন্টির ক্লুনফাদে কাছাকাছি বসবাস করেন।
বিবিসির খবরে বলা হয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় ৩টা ২৫ মিনিটে প্রথম এক ছেলেশিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে থমাস ওজ। এরপর দ্বিতীয় বোন জোলাইন গডফ্রে একই দিন ১১ টায় এক কন্যা শিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে সোরচা। তৃতীয় বোন বারনি ওরড ২০টা ৩০ মিনিটে এক ছেলেশিশুর জন্ম দেন। তার নাম রাখা হয়েছে ফেলিম।

 

হাসপাতালের কর্মীরা জানিয়েছেন, তিন শিশুর স্বাস্থ্যই ভালো এবং তারা সুস্থ্য রয়েছে। ওই তিনবোনের চতুর্থ বোন ক্রিস্টিনা মুরি একই হাসপাতালে সন্তান জন্ম দেওয়ার অপেক্ষায় রয়েছেন। রোববার তার সন্তান জন্ম দেওয়ার কথা ছিল। কিন্তু সেই সময় পেরিয়ে গেছে। এ জন্য খানিকটা হতাশা থাকলেও দ্রুতই কোলে সন্তান আসবে বলে আশা করছেন তিনি। মাইরিড ফিতজপ্যাট্রিক বলেন, যদিও তারা কাছাকাছি সময়েই সন্তানের আশা করেছিলেন, কিন্তু একই দিন তা ঘটবে এমনটা তারা ভাবেননি। ২৮ অগাস্ট শুক্রবার আমার সন্তান জন্ম নেওয়ার কথা ছিল। আর ক্রিস্টিনার সন্তান জন্মানোর কথা ছিল ৩০ অগাস্ট।

 


মাইরিড ফিতজপ্যাট্রিক জানান, মঙ্গলবার তার বোন জোলাইনকে সিজারিয়ান সেকশনে নেওয়া হয়। আর অপর বোন বারনি ওরড-এর ২ সেপ্টেম্বর সন্তান জন্ম দেওয়ার কথা থাকলেও তা একদিন এগিয়ে ১ সেপ্টেম্বরেই ঘটে গেছে। হাসপাতালের ম্যাটারনিটি ম্যানেজার ম্যারি সালমোন জানিয়েছেন, একই পরিবারের মধ্যে এমন কো-ইনসিডেন্স ঘটায় হাসপাতালের কর্মীরা বিস্মিত হয়েছেন। আয়ারল্যান্ডের সরকারি গণমাধ্যম আরটিইকে ফিটজপ্যাট্রিক বলেছেন, তারা জানতেন যে, কাছাকাছি সময়ে তাদের সন্তান হবে। তবে ২৪ ঘণ্টার ব্যবধানে তারা মা হবেন এমনটা আশা করেননি।