বিশেষ সংবাদ:

বিশ্বের সবচেয়ে বড় গাড়ি বানিয়ে আবারো আলোচিত যাদব!

Logoআপডেট: শনিবার, ১০ অক্টোবর, ২০১৫

এবি ডেস্ক
শখের বসেই ব্যতিক্রমী গাড়ি বানিয়ে অনেক আগে থেকেই বেশ জনপ্রিয় ভারতের হায়দারাবাদের সুধাকর যাদব।

 

বড় একটি গাড়ি বানিয়ে এবারো সবাইকে তাক লাগিয়ে দিলেন অভিনব চিন্তার এই গাড়ি প্রস্ততকারক। এর আগে হ্যামবার্গার, টেনিস বল, জুতা, হাতব্যাগ ও টয়লেটের মতো গাড়ি বানিয়েছেন তিনি।


ভারতের অন্ধ্র প্রদেশের রাজধানী হায়দারাবাদের যাদবের শখ নানা আকারের গাড়ি বানান। এ শখ মেটাতেই তিনি এবার তৈরি করলেন ১০২২ সালের ফোর্ড টুরার মডেলের গাড়িটির বিশাল এক সংস্করণ।

 

যাদবের তৈরি গাড়িটি ২৬ ফুট উঁচু এবং ৫০ ফুট লম্বা। হ্যামবার্গার, টেনিস বল, জুতা, হাতব্যাগ ও টয়লেটের মতো গাড়ি বানিয়েছেন তিনি আগেই। যাদব বলেন,  বিশ্বের সবচেয়ে বড় কার হিসেবে আমরা গিনেস ওয়ার্ল্ড রেকর্ডেএ গাড়িটির নাম ওঠাতে আগ্রহী। এটা একটা নতুন রেকর্ড এবং আশা করি আমি এটা পেয়েছি।



এ গাড়িটি এফ১ গাড়ির মতো শব্দ করে। যাদব জানান, গাড়িটি তিনি শিশুদের আনন্দ দেওয়ার জন্যই বানিয়েছেন। বিশাল এ গাড়িটিসহ আরো কিছু গাড়ি নিয়ে যাদব একটি জাদুঘর বানিয়েছেন, যার নাম ‘সুধা কার মিউজিয়াম’। গাড়িটির ডিজাইন ও সম্পূর্ণ কাজ শেষ করতে তার প্রায় তিন বছর সময় লেগেছে।

গাড়িটির ভেতরের দৃশ্য অবশ্য ঠিক গাড়ির মতো নয়। এতে একটি বিশেষ দাবার বোর্ড রয়েছে, যা ছাদ থেকেই ঝুলছে। এছাড়া রয়েছে মিনি হট এয়ার বেলুন দিয়ে সাজানো অভ্যন্তরভাগ। গাড়ির উপাদানগুলো বিভিন্ন বাতিল সামগ্রী থেকেই বানান বলে জানান যাদব। তার নির্মিত অন্য বিস্ময়কর জিনিসের মধ্যে রয়েছে বিশ্বরেকর্ডকৃত সবচেয়ে বড় ট্রাইসাইকেল। সেটি ১২.৬৭ মিটার উঁচু।
তথ্যসূত্র- হিন্দুস্তান টাইমস।