বিশেষ সংবাদ:

স্বামীর জন্য সঙ্গিনী খুঁজছেন এক লেখিকা, কিন্তু কেন?

Logoআপডেট: বুধবার, ০৮ মার্চ, ২০১৭

এবি ডেস্ক
জেসন যাতে একা না হয়ে যান, সে জন্যই তার জন্য সঙ্গিনী খুঁজছেন এমি রোজেনথেল। কেননা, তার অনুপস্থিতিতে প্রিয় স্বামীকে নিঃসঙ্গ রাখতে রাজি নন নিউ ইয়র্কের এই লেখিকা। তিনি নাকি ‘হ্যান্ডসাম’ জেসনের মুখের দিকে তাকিয়ে থাকাটা খুবই ‘মিস’ করবেন। তাই নিজেই স্বামীর জন্য সঙ্গিনী খুঁজে বেড়াচ্ছেন। কিন্তু কী এমন ঘটেছে যে স্বামীর জন্য তিনি নিজেই সঙ্গিনী খুঁজবেন।

জানা গেছে, প্রায় দু’বছর আগে এমি জানতে পারেন যে তাঁর আয়ু আর বেশি নেই। বেশ কিছু দিন ধরে তলপেটে ব্যাথার কারণেই ডাক্তারের কাছে যাওয়া। সেখানে গিয়ে জানতে পারেন, তাঁর জরায়ুতে ক্যানসার হয়েছে। পেশায় তিনি লেখিকা। ছোটদের জন্যই লেখেন। নাম এমি রোজেনথেল। বয়স ৫০ বছর। বর্তমানে স্বামী জেসন ব্রায়ন রোজেনথেল, দুই ছেলে জাস্টিন ও মাইলস, এক মেয়ে প্যারিসকে নিয়ে বাস মার্কিন মহাদেশের নিউ ইয়র্কে।


জেসনকে প্রথমবার দেখেই, ২৪ বছর বয়সী এমি ঠিক করে ফেলেন যে একেই বিয়ে করবেন। তারপরে কেটে গিয়েছে দীর্ঘ ২৬ বছর। এমির ইচ্ছে ছিল কম করে আরও ২৬টি বছর সুখে কাটাবেন জেসনের সঙ্গে। কিন্তু, বিধাতাই সেখানে বাধা হয়ে দাঁড়ালেন।
ক্যানসারের সঙ্গে গত দু’বছর ধরে লড়ে চলেছেন এমি। সঙ্গে রয়েছে তার পরিবারও। কিন্তু, আর নয়। এই মারণ অসুখের প্রায় শেষ পর্যায়ে এসে পৌঁছেছেন এমি। হাতে সময় খুবই অল্প। তাই, এক অদ্ভুত কা- করলেন এমি।


জেসনের সঙ্গে কাটানো ২৬ বছরের সুখের বর্নণা দিয়ে এক মর্মস্পর্শী লেখা প্রকাশ করেছেন এমি। ইংরেজি দৈনিক ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’-এ প্রকাশিত সেই রচনার শিরোনাম ‘ইউ মে ওয়ান্ট টু ম্যারি মাই হাজব্যান্ড’। অর্থাৎ, আপনি হয়তো আমার স্বামীকে বিয়ে করতে চাইবেন। কারণ হিসেবে লিখেছেন- জেসনের নানা দিক, যা প্রতি মুহূর্তে আনন্দে ভরে দিয়েছে এমির জীবন।
এমির মৃত্যুর পরে জেসন যাতে একা না হয়ে যান, সে জন্যই এই প্রতিবেদন, জানিয়েছেন লেখিকা। সব শেষে এমি লিখেছেন যে, তিনি ‘হ্যান্ডসাম’ জেসনের মুখের দিকে তাকিয়ে থাকাটা খুবই ‘মিস’ করবেন। ভালবাসা বোধ হয় এমনই হয়!