বিশেষ সংবাদ:

আট বছরেই চলচ্চিত্র নির্মাতা!

Logoআপডেট: মঙ্গলবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৪

এবি ডেস্ক
মাত্র আট বছর বয়সেই একটি ছবি নির্মাণ করলেন নেপালের সুগাত বিসতা নামের এক ছেলে। কেবল ছবি নির্মাণ নয়, স্টুডিওর ভেতরে এবং বাইরের নানা কর্মকা- বেশ দক্ষতার সঙ্গে সামলেছে এই ক্ষুদে পরিচালক।

 

এছাড়া সুগাত শুধু ছবি বানিয়েই ক্ষান্ত হয়নি। নিজের ছবিতে গুরুত্বপূর্ণ এক চরিত্রে অভিনয়ও করেছে সে। এতে নাকি খুব আনন্দ পেয়েছে সে।

 

ছবিটি মুক্তি পেলে বিশ্বের সবচেয়ে কমবয়সী চলচ্চিত্র নির্মাতা হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে নাম উঠবে সুগাতের। সুগাত কাঠমা-ুর সুরিয়োদায়া স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। তার পরিচালিত ‘লাভ ইউ বাবা’ ডিসেম্বরে নেপালের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

 


এর আগে বিশ্বের সবচেয়ে কমবয়সী পরিচালক হিসেবে গিনেস বুকে নাম লিখিয়েছিল ভারতের কৃষ্ণা শ্রীকান্ত। ২০০৬ সালে সে ‘ফুটপাত’ চলচ্চিত্রটি পরিচালনা করেছিল।

 

মাত্র নয় বছর বয়সে এক ঠিকানাহীন পথশিশুর স্কুলে যাওয়ার স্বপ্ন নিয়ে তৈরি হয়েছিল এই ছবি। অন্যদিকে এক বাবা আর তার ১০ বছরের এক মেয়ের জীবনের নানা টানাপোড়ন নিয়ে ‘লাভ ইউ বাবা’ বানিয়েছে নেপালের সুগাত।

 

গত মাসে ছবির প্রচারণায় অংশ নেয়ার সময় সে জানায়, ‘আমি যখন বাবাকে আমার ছবি তৈরির কথা জানালাম, তিনি তখন ইন্টারনেট ঘেঁটে দেখলেন, নয় বছরের এক ভারতীয় শিশু ইতিমধ্যে ছবি বানিয়ে ফেলেছে। এতে আমার আত্মবিশ্বাস বেড়ে যায় এবং আমি ছবি বানানো শুরু করি।