বিশেষ সংবাদ:

মাতাল মায়ের দুধ পান করে শিশুও মাতাল!

Logoআপডেট: বৃহস্পতিবার, ১৬ অক্টোবর, ২০১৪

এবি ডেস্ক
মদ্যপ মায়ের বুকের দুধ পান করে তার তিন মাস বয়সী শিশুও মাতাল হয়ে পড়েছে। মুমূর্ষু অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে।

 

শিশুর উপর মদের বিরূপ প্রভাব বুঝতে পেরে তার মা-ই তাকে দ্রুত হাসপাতালে ভর্তি করান বলে জানা গেছে। এমন ঘটনাটি ঘটেছে চীনের দক্ষিনাঞ্চলের চংকিং শহরে।


চীনা গণমাধ্যমের বরাতে টাইমস অব ইন্ডিয়া অনলাইন প্রতিবেদনে এ খবর জানানো হয়। হাসপাতালের দায়িত্বরত ডাক্তার ঘটনাটির সত্যতা নিশ্চিত করছেন।

 

মায়ের বুকের দুধের সাথে মেশা মদের প্রভাবে শিশুও মাতাল হয়ে পড়েছিলো বলে জানিয়েছেন তিনি। প্রতিবেদনে বলা হয়, বুকের দুধ পান করার পরপরই শিশুটির চেহারা লাল হয়ে গায়ে প্রচ- জ্বর চলে আসে।

 

এতে করে শিশুটির মুখম-ল রক্তিম ও গরম হয়ে ওঠা দেখে তার মা বুঝতে পারেন, শিশুটি প্রচ- জ্বরে আক্রান্ত হয়েছে। এরপর শিশুটিকে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে নিয়ে যান ওই মা।

 

চীনের জিং জিন নামের এই মহিলা তার বাচ্চাকে দুধ পান করানোর আধাঘন্টা আগে একটি বারে অন্তত আধা লিটার মদ পান করেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

 

পার্টি থেকে ফিরে ক্ষুধার্ত ও কান্নারত তার শিশুকে বুকের দুধ পান করান তিনি। আর তাতেই ঘটে এই বিপত্তি। তথ্যসূত্র- টাইমস অব ইন্ডিয়া।