বিশেষ সংবাদ:

ওজন কমাতে গিয়ে এ কি হাল মডেলের!

Logoআপডেট: সোমবার, ২৫ মে, ২০১৫

এবি ডেস্ক

মেদ ঝরিয়ে শরীরকে আকর্ষণীয় করতে গিয়ে কঙ্কালে পরিণত হয়েছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার মডেল রাচায়েল ফার্ক। জীবন বাঁচাতে ভক্তদের কাছে সাহায্যের আবেদনও জানিয়েছেন এই মডেল।

 

কয়েক বছর আগেও অভিনয় আর মডেলিং ছিলো রাচায়েলের নেশা ও পেশা। আর এসব করার জন্যে শরীরে মেদ ঝরাতে উদগ্রীব ছিলেন তিনি। এক সময় সৌন্দর্যে বৃদ্ধির লক্ষ্যে জিরো ফিগারের প্রতি আকৃষ্ট হয়ে, ডায়েট শুরু করেন রাচায়েল। যা করতে গিয়ে খাওয়া দাওয়া প্রায় ছেড়েই দেন।

 

ফলাফল কঙ্কাল সাদৃশ্য শরীর। কিছুদিনের মধ্যেই তার অবস্থা এমন পর্যায়ে পৌঁছায় যে, কারো সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। ঘুমাতে গেল শরীরে হাড় বিঁধে অসহ্য যন্ত্রণা হয়। কোন কিছু খেতে গেলে বমি হয়। সবচেয়ে ভয়ংকর বিষয় হলো, তার হৃদস্পন্দন দেহের বাইরে থেকেই বুঝা যায়। চিকিৎসকরা জানিয়েছেন, রাচায়েলের রোগটা মূলত ইটিং ডিজঅর্ডার নামে পরিচিত। সারা বিশ্বের অসংখ্য মডেল ও তারকারা এই রোগে ভুগছেন।

 

তবে রাচায়েলের অবস্থা খুবই গুরুত্বর। তার কিডনী ও লিভারের অবস্থা ভালো না। তাছাড়া হৃদরোগের অবস্থাও শোচনীয়। যে কোন সময় তার হৃদস্পন্দন বন্ধ হয়েও যেতে পারে। তার স্বামী রাচায়েলের চিকিৎসার জন্যে প্রচুর অর্থের প্রয়োজন বরে জানিয়েছে। এ লক্ষে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে পেজ খুলে, সবার কাছে আর্থিক সাহায্য চাওয়া হয়েছে। ৩৬ বছর বয়সী এ মডেলের ওজন এখন ১৮ কেজি।