বিশেষ সংবাদ:

ফিরছেন মহেশ ভাট, বাবার ছবিতে প্রথম বারের মত পূজা-আলিয়া

Logoআপডেট: রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

এবি ডেস্ক
ফের পরিচালনার ফিরছেন বলিউড পরিচালক মহেশ ভাট। নিজের টুইটার হ্যান্ডেলে বিশেষ ভিডিওর মাধ্যমে এমন ঘোষণাই দিয়েছেন মহেশকন্যা পূজা ভাট। ১৯৯১ সালে পূজা ভাট ও সঞ্জয় দত্তের হিট ছবি ‘সড়ক’-এর রিমেক মুক্তি পেয়েছিল।

২০ সেপ্টেম্বর বাবা মহেশ ভাটের জন্মদিনেই তার ‘সড়ক ২’-এর পরিচালনার কথা ঘোষণা করেন পূজা ভাট। যদি তাই হয় তবে দীর্ঘ টানা ১৯ বছর পর চলচ্চিত্রে ফিরছেন মহেশ ভাট।

১৯৯১ সালে সড়ক ছবিতে একসঙ্গে দেখা গিয়েছিল পূজা ভাট ও সঞ্জয় দত্তকে। 'সড়ক ২' ছবিতেও আবারও দেখা যাবে এই জুটিকে। পাশাপাশি এই ছবিতে দেখা যাবে আলিয়া ভাট ও আদিত্য রয় কাপুরকে। ২০২০ সালে মুক্তি পাবে সড়ক ২। আর এই ছবির হাত ধরেই বাবা মহেশ ভাট ও দিদি পূজা ভাটের সঙ্গে প্রথমবার কাজ করতে চলেছেন আলিয়া।

‘সড়ক ২’-এর ঘোষণার পাশাপাশি মহেশ ভাট সম্পর্কে বিশেষ কিছু কথা শেয়ার করেছেন পূজা ও আলিয়া। পূজা ভাটের কথায়, বাবা মহেশ ভাট কীভাবে যেন তার মনের সব কথা আগে থেকেই বুঝতে পেরে যান। পূজার কথায়, শুটিং সেটে তিনি বাবা মহেশ ভাটকে সবসময় একজন শিক্ষকের মতো করেই পেয়েছেন। শুটিং সেটে তিনি (মহেশ ভাট) সবসময় বলতেন- ‘তুমি ঠিক যেমন পৃথিবী ঠিক সেভাবেই তোমাকে গ্রহণ করবে, তার জন্য আলাদা কিছু করার দরকার নেই।’

আলিয়া আবারও বলেন ‘দিদি পূজা ভাটের মতো আমার-বাবার সম্পর্ক এক নয়। আমি কখনওই ভাবিনি অবসর ভেঙে বাবা আবার পরিচালনায় আসবেন। আসলে আমি যখন খুব ছোট তখন বাবাকে সব সময়ই ব্যস্ত থাকতে দেখেছি। এখন আমি কাজ করছি। তবুও বাবার সঙ্গে আমার যে সম্পর্ক রয়েছে তা আমার প্রতি তাঁর বিশেষ নজর অপত্য স্নেহ, ভালোবাসার জন্য।’

প্রসঙ্গত, দুই ভাট কন্যা এক্কেবারেই দুই প্রজন্মের বললে ভুল হবে না। ১৮৮৯ সালে মহেশ ভাটের প্রযোজনা সংস্থার ছবি 'ড্যাডি'র মাধ্যমে মাত্র ১৭ বছর বয়সে বলিউড যাত্রা শুরু করেছিলেন পূজা ভাট। অন্যদিকে, তার প্রায় এক দশক পরে ২০১২ সালে করণ জোহরের প্রযোজনা সংস্থার ছবি 'স্টুডেন্ট অফ দ্যা ইয়ার' ছবির মাধ্যমে আলিয়া ভাটের বলিউড যাত্রা শুরু হয়।