বিশেষ সংবাদ:

বিমানবন্দরে হেনস্তার স্বীকার শিল্পা শেঠি

Logoআপডেট: সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮

এবি ডেস্ক
তারকা হওয়াটাই যেন বিড়ম্বনার জীবন। চলতে-ফিরতে কোনো কিছুতেই যেন প্রাইভেসি নেই। যেন মিডিয়ার তকমাটাই কখনো কখনো কাল হয়ে যায়। তেমনি এর আগে অনেক তারকা বিদেশ ভ্রমণে ইমিগ্রেশনে নানা হেনস্তার শিকার হন বলে খবর মিলেছে। বিশেষ করে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সালমান খানসহ বহু জনপ্রিয় তারকাদের আমেরিকাসহ বিভিন্ন দেশের বিমানবন্দরে একাধিকবার এমনি তিক্ত অভিজ্ঞতার মুখে পড়েছিলেন।

এবার তেমনি অস্বস্তিকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে বলিউডের গ্ল্যামারকন্যা শিল্পা শেঠিকে। অস্ট্রেলিয়ার সিডনি থেকে মেলবোর্ন যাচ্ছিলেন শিল্পা শেঠি। কিন্তু বিমানবন্দরে তাকে বর্ণবৈষম্যের শিকার হতে হয় বলে অভিযোগ জানিয়েছেন ভারতীয় এই অভিনেত্রী। বিমানবন্দরে গ্রাউন্ড স্টাফরা তার সঙ্গে খারাপ ব্যবহার করেন বলে জানান শিল্পা। ইনস্টাগ্রামে তিনি এনিয়ে একটি স্ট্যাটাস দিয়েছে।

এতে তিনি জানিয়েছেন, বিমানবন্দরে গ্রাউন্ড স্টাফরা তার সঙ্গে খারাপ ব্যবহার করেন। তাকে যে শুধু হেনস্তা করা হয়েছে এমন নয়। বর্ণবৈষম্যের শিকারও হয়েছেন তিনি। তাকে বলা হয়েছে, তার ব্যাগের আকার নাকি বেশ বড়। তাই কেবিন লাগেজে তার ব্যাগ নেয়া যাবে না। সেই ব্যাগের একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন শিল্পা। সেই সঙ্গে প্রশ্ন তুলেছেন, তার ব্যাগ কি এতটাই বড় যে কেবিন লাগেজে নেয়া যাবে না?

তবে এই প্রথম যে শিল্পা শেঠি বর্ণবিদ্বেষের শিকার হলেন তা নয়। এর আগে ২০০৭ সালেও তিনি বর্ণবৈষম্যের শিকার হয়েছিলেন। শিল্পা শেঠি ১৯৯৩ সালের শাহরুখ খানের বিপরীতে বাজিগর চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেকের পর থেকে প্রায় ৪০ টি বলিউড, তামিল, তেলেগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেন। বলিউডের নব্বইয়ের দশকের এ জনপ্রিয় নায়িকাকে এখন অভিনয়ে খুব একটা দেখা যায় না। তবে বিভিন্ন সময়ে সোশ্যাল মিডিয়ার কল্যাণে আলোচনায় এসেছেন এই অভিনেত্রী।