বিশেষ সংবাদ:

ভক্তের প্রতি বিরক্ত হয়ে টুইটার ছাড়লেন সোনম

Logoআপডেট: মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮

এবি ডেস্ক
ভক্তের ব্যঙ্গাত্মক মন্তব্যের জের ধরে টুইটার ছাড়লেন বলিউড অভিনেত্রী সোনম কাপুর। মুম্বাইয়ের দূষণ নিয়ে এক টুইট পোস্টের বিপরীতে ভক্তের কট্টর মন্তব্যের জের ধরে হঠাৎ করেই ঘোষণা দিয়ে সাময়িকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ব্যবহার থেকে বিরত রয়েছেন তিনি। কিছুদিন আগে ভারতের মুম্বাইয়ের দূষণ নিয়ে সোনম একটি টুইট করেন। সেই টুইট নিয়ে এ অভিনেত্রীকে ব্যঙ্গাত্মক মন্তব্য ছুড়ে দেন তার এক টুইটার ভক্ত।

ওই ব্যঙ্গাত্মক মন্তব্যের পর, ৬ অক্টোবর সোনম তার আরেকটি টুইটার পোস্টে লিখেন, ‘অনির্দিষ্ট সময়ের জন্য টুইটার ব্যবহার করা থেকে নিজেকে বিরত রাখছি। কারণ এটা খুবই নেতিবাচক। সকলের ওপর শান্তি বর্ষিত হোক। সেই সঙ্গে ভালোবাসা সবার জন্য।’ এই পোস্টটি দেওয়ার পর থেকে অভিনেত্রীকে তার টুইটারে আর সক্রিয় থাকতে দেখা যায় না। তবে আসলে কি কারণে টুইটার থেকে বিরতি নিচ্ছেন তার কোনো স্পষ্ট কারণ ব্যাখ্যা করেননি তিনি।
এর আগে ৪ অক্টোবর মুম্বাইয়ের দূষণ নিয়ে সোনমের এক টুইটার পোস্টে তার এক টুইটার ভক্ত এ অভিনেত্রীকে উদ্দেশ্য করে লিখেন, ‘এ ধরনের দূষণগুলো হচ্ছে আপনার মতো মানুষদের জন্য। যারা কিনা গণপরিবহন ব্যবহার করেন না। এমনকি কম জ্বালানির গাড়িও ব্যবহার করেন না। আপনি নিশ্চয়ই জানেন, আপনার ওই বিলাসবহুল ব্যক্তিগত গাড়িটি প্রতি লিটারে ৩ থেকে ৪ কিলোমিটার যায়। শুধু তাই নয়, আপনার ঘরে থাকা ১০-১২ ডিগ্রির এসি টিও এ দূষণের জন্য দায়ী। সুতরাং আগে নিজেকে নিয়ন্ত্রণ করুন। তারপর দূষণের কথা বলুন।’

ওই অনুসারীর এ মন্ত্যবের প্রতি উত্তরে সোনম পাল্টা লিখেন, ‘এই আপনার মতো মানুষগুলোর জন্যই নারীদের গণপরিবহন ব্যবহার করা খুবই কষ্টকর একটা পর্যায়ে চলে গেছে। কারণ আপনাদের মতো মানুষগুলোর কাছে হয়রানির শিকার হতে হয় বলে নারীরা এখন গণপরিবহনে চড়তে ভয় পান।’
এই প্রতিউত্তর মন্তব্য লেখার পর সোনমকে বেশ কিছু ব্যঙ্গাত্মক মন্তব্য ছুঁড়ে দেন ওই টুইটার অনুসারী। এর দুদিন পরই টুইটার ব্যবহার না করার সিদ্ধান্ত নেন অভিনেত্রী। যেহেতু সোনম তার টুইটার ছেড়ে পালানোর নির্দিষ্ট কোনো কারণ তুলে ধরেননি। তাই ধারণা করা হচ্ছে ভক্তের ব্যঙ্গ মন্তব্যের কারণে সাময়িকভাবে টুইটার ব্যবহার করছেন না তিনি। তবে, টুইটারে সক্রিয় না থাকলেও, ইনস্টাগ্রামে ঠিকই সক্রিয় আছেন সোনম। ইনস্টাগ্রামে নানা রকমের ছবি ও ভিডিও পোস্ট করছেন তিনি।