বিশেষ সংবাদ:

ইবি’তে ১৬৯৫ আসনে’র বিপরীতে ৭২ হাজার আবেদন

Logoআপডেট: বৃহস্পতিবার, ০৩ নভেম্বর, ২০১৬

এবি প্রতিবেদক
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে বিভিন্ন অনুষদের সম্মান শ্রেণীতে ১ হাজার ৬৯৫ আসনে ভর্তির বিপরীতে ৭২ হাজারেরও বেশি আবেদন জমা পড়েছে।

 

গত ১৫ সেপ্টেম্বর থেকে অনলাইনের মাধ্যমে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ইতোমধ্যে তা শেষ হয়েছে বলে ইবি’র কম্পিউটার কেন্দ্র সূত্র জানায়। এ সময়ের মধ্যে আটটি ইউনিটে ভর্তির জন্য মোট ৭২ হাজার ৯১০ জন আবেদন করেছেন।

 

সূত্র জানায়, ‘এ’ ইউনিটে ২৪০টি আসনের বিপরীতে ১ হাজার ৯৬০টি, ‘বি’ ইউনিটে ৪২০টি আসনের বিপরীতে ১৪ হাজার ৯৫৬, ‘সি’ ইউনিটে ২৪০টি আসনের জন্য ১৪ হাজার ৩৮২, ‘ডি’ ইউনিটে ১৩৫টি আসনের জন্য ১২ হাজার ২৮৯, ‘ই’ ইউনিটে ১৩৫টি আসনের বিপরীতে ১২ হাজার ৩৯১, ‘এফ’ ইউনিটে একশ’ আসনের বিপরীতে ২ হাজার ৯৪৪, ‘জি’ ইউনিটে ৩শ’ আসনের জন্য ৮ হাজার ৩২৭ ও ‘এইচ’ ইউনিটে ১৪০টি আসনের বিপরীতে ৫ হাজার ৬৬১টি আবেদন জমা পড়েছে। সূত্র জানায়, আগামী ৪ ডিসেম্বর থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে এবং চলবে ৮ ডিসেম্বর পর্যন্ত।


ইবি’র ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ জানান, শিগগির বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িরঁ.ধপ.নফ.) ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হবে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ বলেন, শতভাগ দুর্নীতিমুক্ত পরিবেশে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি বলেন, দেশের মেধাবী শিক্ষার্থীরাই এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে।