বিশেষ সংবাদ:

পরিবেশ বান্ধব সাংবাদিকতার প্রসারে ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ে কর্মশালা

Logoআপডেট: বৃহস্পতিবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৪

এবি প্রতিবেদক
পরিবেশ বান্ধব সবুজ সাংবাদিকতার প্রচার ও প্রসারের লক্ষ্যে ইস্টার্ন বিশ্ববিদ্যালয়তে একটি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ইস্টার্ন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে বৃহস্পতিবার সবুজপাতা ও বিডি ইনভায়রমেন্ট এর সহযোগিতায় বিশ্ববিদ্যালয় হলরুমে এই সেমিনারের আয়োজন করা হয়।

 

ইস্টার্ন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সহ-সভাপতি ক্যাম্পাস মিররের সম্পাদক আ ফ ম মশিউর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ড.আব্দুল হান্নান চৌধুরী।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল ২৪ এর বিশেষ প্রতিবেদক শাহেদ আলম, বাংলাদেশ প্রতিদিনের বার্তা সম্পাদক লুৎফর রহমান হিমেল, দৈনিক সমকালের সহকারি সম্পাদক শেখ রোকন, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জামিল আহমেদ, আরটিভির বিশেষ প্রতিনিধি বায়েজিদ আহমেদ, পরিবেশ বিশেষজ্ঞ অধ্যাপক ড.আশরাফ হোসেন।

 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইস্টার্ন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সমন্বয়ক রাফি উসান, বিডি ইনভায়রনমেন্টের প্রধান সম্পাদক আশরাফুল আলম, আমাদের সময় এর সাব এডিটর এম এ আহাদ শাহীন ও আর্থকেয়ার ক্লাবের সভাপতি রাজিব পাল।
সেমিনারে উপস্থিত গণমাধ্যম ব্যক্তিত্বরা বিভিন্ন সংবাদ মাধ্যমে বিশেষ করে সংবাদপত্র, ম্যাগাজিন, টেলিভিশন ও রেডিওতে টেকসই উন্নয়ন সম্পর্কিত সংবাদ উপস্থাপন করার বিষয়ে বিশেষ প্রশিক্ষণ দেন।

 

বক্তারা সবুজ পৃথিবী গড়ে তোলা, সবুজ আন্দোলন প্রসার করা, পরিবেশ সংক্রান্ত কাজ করা, পরিবেশ পরিবর্তন বিষয়ে গণসচেতনতা সৃষ্টিকল্পে সিটিজেন জার্নালিজমের অবদান বিষয়ে গুরুত্বারোপ করেন। পাশাপাশি গণমাধ্যমে পরিবেশ রক্ষা বিষয়ে অধিক সংবাদ পরিবেশনের আহ্বান জানান।