বিশেষ সংবাদ:

রাবি’র প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি

Logoআপডেট: বুধবার, ১৫ অক্টোবর, ২০১৪

এবি প্রতিবেদক
১৯ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। চলবে ২৫ অক্টোবর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. ইলিয়াস হোসেন প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন। ভর্তি পরীক্ষার সময়সূচি হলো- ১৯ অক্টোবর রোববার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-ঐ (বিজোড় রোল নম্বর), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-ঐ (জোড় রোল নম্বর), দুপুর ১টা থেকে ২টা ইউনিট-ঈ (বিজোড় রোল নম্বর) ও বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা ইউনিট-ঈ (জোড় রোল নম্বর)-এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।


২০ অক্টোবর সোমবার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-ঋ (বিজ্ঞান গ্রুপ), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-ঋ (অ-বিজ্ঞান গ্রুপ) ও দুপুর ১টা থেকে ২টা ইউনিট-এ।

 

২১ অক্টোবর মঙ্গলবার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-উ (বাণিজ্য : বিজোড় রোল নম্বর), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-উ (বাণিজ্য: জোড় রোল নম্বর এবং সকল অ-বাণিজ্য রোল নম্বর), দুপুর ১টা থেকে ২টা ইউনিট-ঊ (বিজোড় রোল নম্বর) ও বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা ইউনিট-ঊ (জোড় রোল নম্বর)-এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।


২২ অক্টোবর বুধবার সকাল ৯টা থেকে ১০টা ইউনিট-ই (বিজোড় রোল নম্বর), সকাল ১১টা থেকে ১২টা ইউনিট-ই (জোড় রোল নম্বর), দুপুর ১টা থেকে ২টা ইউনিট-অ (বিজোড় রোল নম্বর) ও বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা ইউনিট-অ (জোড় রোল নম্বর)-এর পরীক্ষা অনুষ্ঠিত হবে।


ভর্তি পরীক্ষার সময়সূচি ও আসন বিন্যাসসহ প্রয়োজনীয় তথ্যাদি ভর্তিচ্ছুদের নিজ দায়িত্বে জেনে নিতে হবে। আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট: www.ru.ac.bd অথবা admission.ru.ac.bd  থেকে জানা যাবে।


উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের আটটি অনুষদের ৫০টি বিভাগে ৩ হাজার ৮২৮টি আসনের বিপরীতে এক লাখ ৬৫ হাজার ৫৯৬ জন শিক্ষার্থী আবেদন করেছে। এবার প্রতিটি আসনের বিপরীতে ৪৩ জন শিক্ষার্থী প্রতিযোগিতা করবেন।