বিশেষ সংবাদ:

এসএসসির ফল প্রকাশ ৩০ মে

Logoআপডেট: মঙ্গলবার, ১২ মে, ২০১৫

এবি প্রতিবেদক
চলতি মাসের ৩০ মে প্রকাশ হতে যাচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল। সোমবার বিকেল সোয়া ৩টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

 

এ সময় শিক্ষামন্ত্রী বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন পাওয়া গেছে। ওই দিন সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি তুলে দেয়া হবে। এরপর সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত জানানো হবে। সংবাদ সম্মেলন শেষে দুপুর ১টার দিকে শিক্ষার্থীরা নিজ নিজ প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে।

 


গত ৬ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হয়ে শেষ হয় মার্চের শুরুর দিকে। বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা হরতালের কারণে একটি পরীক্ষাও পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী হতে পারেনি। শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আটটি সাধারণ বোর্ডের অধীনে এবারের এসএসসি পরীক্ষায় ১১ লাখ ১২ হাজার ৫৯১ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে দুই লাখ ৫৬ হাজার ৩৮০ জন এবং কারিগরি বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনালে এক লাখ ১০ হাজার ২৯৫ জন পরীক্ষার্থী অংশ নেয়। এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া ১৪ লাখ ৭৯ হাজার ২৬৬ জন শিক্ষার্থীর মধ্যে সাত লাখ ৩৩ হাজার ২২০ জন ছাত্র এবং ছয় লাখ ৯৯ হাজার ৫২৫ জন ছাত্রী।