বিশেষ সংবাদ:

অজানা ইতিহাস জানতে ‘শিকড়ের সন্ধানে বাংলাদেশের চলচ্চিত্র’

Logoআপডেট: সোমবার, ২৩ জুলাই, ২০১৮

এবি প্রতিবেদক
স্টামফোর্ড ইউনিভার্সিটি ফিল্ম এন্ড মিডিয়া বিভাগ আয়োজন করেত যাচ্ছে ‘শিকড়ের সন্ধানে বাংলাদেশের চলচ্চিত্র’ শীর্ষক বিশেষ অনুষ্ঠান। এতে বাংলাদেশের বরেণ্য চলচ্চিত্র ব্যক্তিত্বদের উপস্থিতিতে প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থাপন করা হবে এদেশের চলচ্চিত্রের অজানা ইতিহাস।
আগামী ২৬ জুলাই বৃহস্পতিবার দুপুর ২টায় শিক্ষালয়টির সিদ্ধেশ্বরী ক্যাম্পাস অডিটোরিয়ামে অনুষ্ঠিতব্যে এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিশিষ্ট স্থাপত্যবিদ ও স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক মো. আলী নকী।

চলচ্চিত্র পরিচালক, বিশিষ্ট শিল্পনির্দেশক ও স্টামফোর্ড-এর ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের চেয়ারম্যান মহিউদ্দীন ফারুকের সভাপতিত্বে এতে অংশগ্রহণ করবেন প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক, চিত্রনাট্যকার, লেখক ও অভিনেতা আমজাদ হোসেন, খ্যাতিমান চলচ্চিত্রকার সিবি জামান, বিশিষ্ট চলচ্চিত্র ইতিহাসবিদ, গবেষক, লেখক, শিক্ষক ও সাংবাদিক অনুপম হায়াৎ , প্রবীণ চলচ্চিত্র সম্পাদক ফজলে হক এবং চলচ্চিত্র সম্পাদক ও এডিটরস গিল্ড-এর প্রেসিডেন্ট আবু মুসা দেবু।

বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক ও শিল্প-সমালোচক মতিন রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিতব্য এ আয়োজনের সার্বিক সমন্বয়ে রয়েছেন স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ফিল্ম এন্ড মিডিয়া বিভাগের শিক্ষক সাকিরা পারভীন।