বিশেষ সংবাদ:

প্রধানমন্ত্রীর ২০ লাখ টাকার অনুদান গ্রহণ করলেন অসুস্থ আফজাল

Logoআপডেট: বুধবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক 
প্রায় পাঁচ শতাধিক সিনেমার অভিনেতা আফজাল শরীফ প্রায় চার বছর ধরে মেরুদণ্ড, কোমর ও হাড়ের ব্যথায় ভুগছেন। অবশেষে উন্নত চিকিৎসার জন্য অসুস্থ অভিনেতা আফজাল শরীফকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার কার্যালয়ে ডেকে আজ ১৯ সেপ্টেম্বর বুধবার দুপুরে জনপ্রিয় এই অভিনেতার হাতে অনুদানের চেক তুলে দেন।

অসুস্থতার কারণে অনেকদিন থেকে তিনি অভিনয়ে অনিয়মিত। কিছুদিন পরপর থেরাপি নিতে হয় আফজালকে। চিকিৎসার জন্য মোটা অংকের টাকা ব্যয় করতে হচ্ছে বিধায় আফজাল শরীফ প্রধানমন্ত্রীর কাছে চিকিৎসার সহায়তার আবেদনের প্রেক্ষিতে তাকে এই অনুদানে প্রদান করা হয়েছে।

গত ১৩ সেপ্টেম্বর শিল্পী ঐক্যজোটের সাধারণ সম্পাদক ও নাট্যনির্মাতা জিএম সৈকত আবেদনসহ আফজাল শরীফকে নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। সেদিন আফজাল শরীফের চিকিৎসা সহায়তার জন্য আবেদনটি জমা দেওয়া হয়। তারই আলোকে আজ বুধবার আফজাল শরীফের হাতে অনুদানের এ অর্থ তুলে দিলেন প্রধানমন্ত্রী।
এ বিষয়ে আবেগ-আপ্লুত আফজাল শরীফ বলেন, ‘বর্তমান সংস্কৃতিবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতটা মমতাময়ী এবং সংস্কৃতিপ্রাণ এটি তারই অনন্য এক দৃষ্টান্ত। আমি এর জন্য তাঁর প্রতি অন্তরের অন্তরস্থল থেকে কৃতজ্ঞতা জানাই। শুধু আমার মত একজন সংস্কৃতিকর্মীকেই নয়, এর আগে তিনি বহু শিল্পী ও সংস্কৃতিজনকে এমনিভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। মানুষের কল্যাণের জন্য মহান সৃষ্টিকর্তা তাঁকে অনেক দিন বাঁচিয়ে রাখুক।’