বিশেষ সংবাদ:

অস্কারে ‘ডুব’ দিচ্ছেন ফরুকী

Logoআপডেট: রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

এবি ডেস্ক
অস্কারের ৯১তম আসরে ‘ডুব’ নিয়ে যোগ দিচ্ছেন জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে অংশ গ্রহণের অনুমতি পেল ফারুকীর পরিচালিত ‘ডুব’। ২৩ সেপ্টেম্বর দুপুরে এক সংবাদ সম্মেলেনের মাধ্যমে বাংলাদেশের অস্কার প্রিভিউ কমিটি এ ঘোষণা দেয়।
বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনয়শিল্পী তিশা ও প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজসহ অনেকে।

জানা গেছে, এবার দুটি ছবি অস্কারের যাওয়ার মনোনয়ন পাওয়ার জন্য প্রতিযোগিতা করে। একটি হচ্ছে কমলা রকেট, অপরটি ডুব। ২২ সেপ্টম্বর প্রিভিউ কমিটি ছবি দুটি দেখে ‘ডুব’কে মনোনীত করে। মোস্তফা সরয়ার ফারুকীর চিত্রনাট্য ও পরিচালনায় ‘ডুব’ ছবিটি গত বছরের অক্টোবরে বাংলাদেশ ও ভারতে মুক্তি পায়।

সংবাদ সম্মেলেনে আরও উপস্থিত ছিলেন- হাবিবুর রহমান খান, গোলাম রাব্বানী বিপ্লব, আবু মুসা দেবু, মুশফিকুর রহমান গুলজার, পঙ্কজ পালিত, শামীমা আক্তার প্রমুখ।

‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন- ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, পার্ণো মিত্র, রোকেয়া প্রাচীসহ আরও অনেকে। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও এসকে মুভিজ। এর সহপ্রযোজক হিসেবে ছিলেন ইরফান খান।