বিশেষ সংবাদ:

‘মাসুদ রানা’ চলচ্চিত্র নির্মাণে আসছেন হলিউডী পরিচালক, কিন্তু অমিতাভ!

Logoআপডেট: রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮

এবি প্রতিবেদক
বিনোদনপ্রেমীরা দীর্ঘদিন ধরেই রূপালী পর্দায় দেখার অপেক্ষায় আছেন সাড়া জাগানো থ্রিলার সিরিজ ‘মাসুদ রানা’। কিন্তু সিরিজটি নিয়ে ছবি বানানো দুঃসাধ্য বলে এতদিন ছবি নির্মাণের অনুমতি দেননি লেখক কাজী আনোয়ার হোসেন। কিছুদিন আগে অনুমতি পেয়ে তিনটি গল্প নিয়ে ছবি তৈরির উদ্যোগ নেয় জাজ মাল্টিমিডিয়া।

ছবিটিতে মাসুদ রানা চরিত্রে কে অভিনয় করবেন সেটি ট্যালেন্ট হান্টের মাধ্যমে খোঁজার উদ্যোগ নেয়া হয়েছে। তবে কে হচ্ছেন এই ছবির নির্মাতা সেটি নিয়েও চলছে জল্পনা-কল্পনা। আগে থেকে এই ছবির পরিচালক হিসেবে বিজ্ঞাপন নির্মাতা অমিতাভ রেজার নাম শোনা গেলেও তিনি নাকি পরিচালক হিসেবে থাকতে রাজি নন এই ছবিতে।

তাহলে কে হচ্ছেন বিগ বাজেটের এই চলচ্চিত্রের নির্মাতা? এ বিষয়ে ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘প্রথমে অমিতাভ রেজাকে ছবিটি পরিচালনার প্রস্তাব দিয়েছিলাম। কিন্তু তিনি জানিয়েছেন মাসুদ রানা প্রকল্পের সঙ্গে থাকতে চান। তবে পরিচালক হিসেবে নয়। পরে আলোচনার ভিত্তিতে মাসুদ রানার ক্রিয়েটিভ প্রযোজকের দায়িত্ব পালন করবেন বলে ঠিক হয়েছে। গল্প থেকে শুরু করে সম্পূর্ণ প্রকল্পটি দেখবেন তিনি।

এ বিষয়ে অমিতাভ বলেন, ‘মাসুদ রানা চরিত্রে অভিনয় করা নিয়ে অভিনেতা খুঁজে বের করার প্রক্রিয়া শুরু হয়েছে। টেলিভিশন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে তৈরি করা বিজ্ঞাপনচিত্রটি প্রচারিত হচ্ছে। বিজ্ঞাপনটি নির্মাণ করেছি আমি। কিন্তু মাসুদ রানা ছবিটি কিন্তু আমি পরিচালনা করছি না। আমি মাসুদ রানা প্রকল্পের সঙ্গে আছি। ছবিটির ক্রিয়েটিভ প্রযোজক হিসেবে থাকবো। ছবিটি নির্মাণ করবেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক।’

প্রযোজনা সূত্রে জানা গেছে, মাসুদ রানা সিনেমায় ফাইট ডিরেক্টর, চিত্রগ্রাহকসহ পুরো কারিগরি দল হলিউড থেকে নেওয়া হবে। আগামী অক্টোবর মাসজুড়ে মাসুদ রানার জন্য অভিনেতা খুঁজে বের করার প্রতিযোগিতা চলবে। অভিনেতা পাওয়া গেলে আগামী বছরের মার্চ মাস থেকে সিনেমার শুটিং শুরু করার পরিকল্পনা রয়েছে।