বিশেষ সংবাদ:

চোখ দান করবেন অভিনেতা আরিফিন শুভ!

Logoআপডেট: মঙ্গলবার, ০৯ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক
আত্ম-মানবতার সেবায় মরণোত্তর চোখ দান করবেন বলে জানিয়েছেন ঢাকাই সিনেপাড়ার জনপ্রিয় অভিনেতা আরিফিন শুভ।তবে কোন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আরিফিন শুভর মৃত্যুর পর চোখ সংরক্ষণ করবে সেটি এখনো ঠিক হয়নি বলে জানিয়েছেন ঢালিউডের মি.পারফেক্টশনিস্ট খ্যাত এই চিত্রনায়ক।
এ বিষয়ে শুভ বলেন, ‘এটি আসলে মানবিক একটা বিষয়। আমার মৃত্যুর পর যদি আমার শরীরের কোনো অঙ্গ প্রতিস্থাপনের মধ্য দিয়ে যদি অন্য একজন মানুষের জীবন বদলে দেয়া যায় এর থেকে বড় আনন্দের বিষয় আর কি হতে পারে? সে কারণে আমি মরণোত্তর চোখ দান করার সিদ্ধান্ত নিয়েছি।’

বাংলাদেশে যদি চোখ দান না করতে পারেন তাহলে অন্য দেশে করবেন বলে জানিয়েছেন তিনি। আরিফিন শুভ ‘সাপলুডু নামের একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য ২ সেপ্টেম্বর চুক্তিবদ্ধ হয়েছেন। ছবিটি পরিচালনা করছেন গোলাম সোহরাব দোদুল। ছবিটি অ্যাকশন-থ্রিলার ধর্মী।
পাশাপাশি তিনি নঈম ইমতিয়াজ নেয়ামূলের পরিচালনায় ‘জ্যাম’ নামের আরেকটি ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। শিগগিরই দুটি ছবির দৃশ্যধারণের কাজে অংশ নেবেন বলে জানিয়েছেন আরিফিন শুভ।

মডেলিং দিয়ে বিনোদন জগতে পা রাখেন শুভ। পরবর্তীতে কাজ করেন নাটকে। ২০১০ সালে তিনি ‘জাগো’ চলচ্চিত্রের মাধ্যমে সিনেভুবনে পা রাখেন। তবে একজন খলনায়ক হিসেবে প্রথমবারের মত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনি’ চলচ্চিত্রে শাকিব খান ও জয়া আহসানের সাথে অভিনয় করেন। এই চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি দর্শকমহল থেকে ব্যাপক প্রশংসা পান।
এরপর শামিম আহমেদ রনি পরিচালিত কমেডিধর্মী ছবি ‘ধ্যাততেরিকি’-তে অভিনয় করেন। অক্টোবরে মুক্তি পায় তার অভিনয়ে দীপংকর দীপন পরিচালিত পুলিশ অ্যাকশন থ্রিলার ‘ঢাকা অ্যাটাক’। এতে তাকে ঢাকা মহানগর পুলিশের বোমা নিস্ক্রিয়করণ দলের প্রধান আবিদ রহমান চরিত্রে দেখা যায় শুভকে। এছাড়াও তিনি অভিনয় করেছেন রয়েছে জায়েদ রিজওয়ানের ‘মৃত্যুপুরী’, চিত্রনায়ক আলমগীরের ‘একটি সিনেমার গল্প’ এবং কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের প্রথম অ্যানিমেশন চলচ্চিত্র ‘ডিটেকটিভ’-এ।