বিশেষ সংবাদ:

মৌসুমী-মিলনের ‘রাত্রির যাত্রী’ ডিসেম্বরে

Logoআপডেট: শনিবার, ২৭ অক্টোবর, ২০১৮

এবি প্রতিবেদক

অবশেষে মুক্তি পেতে যাচ্ছে চিত্রনায়িকা মৌসুমী অভিনীত সিনেমা ‘রাত্রির যাত্রী’। এ উপলক্ষে এফডিসিতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আগামী ১৪ ডিসেম্বর ছবিটি মুক্তি দেয়া হবে এতে ঘোষণা দেয়া হয়। এর আগে কয়েকবার মুক্তির ঘোষণা দেয়া হলেও প্রতিবারই পিছিয়েছে এক রাতের গল্প নিয়ে নির্মিত এ ছবিটি মুক্তির তারিখ। অবশেষে বিজয় দিবস উপলক্ষে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

এবার আর পেছানো হবে না বলে জানিয়েছেন ছবির পরিচালক হাবিবুল ইসলাম হাবিব। সংবাদ সম্মেলনে ঘোষণার এক পর্যায়ে কান্নাজড়িত কণ্ঠে পরিচালক বলেন, ‘এ ছবি নিয়ে যে কতটা কষ্ট করেছি সেটি ছবির অভিনেতা-অভিনেত্রীরা জানেন। মুক্তির সময় যাতে কোনো ধরনের ষড়যন্ত্রের শিকার না হই এ জন্য আপনাদের পাশে চাইছি।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফারুক, পরিচালক আমজাদ হোসেন, কাজী হায়াৎ, ছবির অভিনেতা এটিএম শামছুজ্জামান, নাদের চৌধুরী, অভিনেত্রী মৌসুমীসহ আরও অনেকে। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। তার বিপরীতে অভিনয় করেছেন সময়ের আলোচিত অভিনেতা আনিসুর রহমান মিলন।

অনুষ্ঠানে মৌসুমী বলেন, ‘এ ছবির জন্য হাবিব ভাই অমানবিক পরিশ্রম করেছেন। একজন মানুষ তার স্বপ্নপূরণের জন্য এত কষ্টটা করতে পারেন তা আমার জানা ছিল না। হাবিব ভাই আজ কেঁদেছেন, তার এ কান্না আমাকেও কষ্ট দিয়েছে। আমি বিশ্বাস করি ‘রাত্রির যাত্রী’ হাবিব ভাইয়ের স্বপ্নপূরণ করবে, দর্শকের কাছে অনুরোধ থাকবে আপনারা হলে গিয়ে সিনেমাটি উপভোগ করবেন।’

ছবিতে গ্রাম থেকে কোনো এক স্বপ্নের টানে ঢাকা শহরে আসেন ময়না। কথা ছিল তাকে কমলাপুর রেলস্টেশনে কেউ একজন রিসিভ করবে। কিন্তু রাতে যখন ট্রেন এসে স্টেশনে থামে তখন কাউকে খুঁজে পায় না ময়না। স্টেশন থেকে একাই বের হয়ে যায়। অজানা, অচেনা একটি শহরের রাতের চিত্র ফুটে ওঠে ময়নার পথযাত্রায়। ভিন্নধর্মী এ চলচ্চিত্রে আরও অভিনয় করেছেন এটিএম শামসুজ্জামান, অরুনা বিশ্বাস, আনিসুর রহমান মিলন, সালাহ উদ্দিন, সম্রাট, শহীদুল আলম সাচ্চু, নায়লা নাঈম প্রমুখ।