বিশেষ সংবাদ:

অভিনয়কে ভালোবেসে চাকরি ছাড়লাম: নওশীন

Logoআপডেট: বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭

ফারুক হোসেন শিহাব  

নওশীন নাহরীন মৌ আরজে হিসেবেই বেশি পরিচিত। খুব কম সময়ের মধ্যেই কণ্ঠের মায়াজালে সবাইকে মুগ্ধ করে হয়ে উঠেছেন তুমুল জনপ্রিয়। পরে অভিনয়েও নিজের কৃতিত্ব দেখান। গত দুবছর ধরে দর্শকপ্রিয় এ অভিনেত্রী একটি এফএম রেডিওর অনুষ্ঠান পরিচালক হিসেবে কাজ করছিলেন। কিন্তু তাতে তার ভালোলাগার মূল জায়গা ‘অভিনয়’-এ যথেষ্ট সময় দিতে পারছিলেন না। যে কারণে অনেক ভালো ভালো স্ক্রিপ্টেও কাজ করতে পারেননি নন্দিত এই অভিনেত্রী। সম্প্রতি অভিনয়পিপাসু এই তারকাভিনেত্রী রেডিওর দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন। তার সমসাময়িক ব্যস্ততা ও প্রাসঙ্গিক বিষয় নিয়ে আমার বিনোদনের সঙ্গে কথা বলেছেন নওশীন।

রেডিওর চাকরিটা ছাড়ার মূল কারণ কী?

আসলে আমার ভালোলাগার মূল জায়গা হচ্ছে অভিনয়। কিন্তু রেডিওর চাকরিটার জন্য ধীরে ধীরে অভিনয় থেকে দূরে সরে যেতে হচ্ছিল। কেননা, মাসে মাত্র ৫-৬ দিন শুটিংয়ের সুযোগ হতো। সব মিলিয়ে রেডিওর চাকরিটা নিজে থেকেই ছেড়ে দিলাম। যেহেতু অভিনয়কে ভালোবেসে চাকরি ছাড়লাম, এখন পুরো সময়টা অভিনয়েই দিতে চাই। তা ছাড়া রেডিওতে এখন আর আগের মতো সাড়াও পাওয়া যায় না।

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

জাহিদ হাসানের ‘ভ্যাগাবন্ড’, আলভী আহমেদের ‘শাশুড়ি জিন্দাবাদ’, তারিক মুহাম্মদ হাসানের ‘চিরকুমারী ক্লাব’, অসীম গোমেজের ‘উথাল-পাতাল’, বি-ইউ শুভর পরিচালনায় ‘লাইফ ইন আ মেট্রো’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছি।

ঈদের জন্য কি কোনো কাজ করছেন?

এরই মধ্যে ঈদের জন্য নির্মিত একটি খণ্ডনাটকে অভিনয় করেছি। যদিও এখনো সেভাবে ঈদের কাজ শুরু হয়নি। তবে একাধিক নাটকে অভিনয়ের বিষয়ে কথা চলছে। পাশাপাশি আমার প্রযোজনা সংস্থা ‘কেবিন ব্যাগ এন্টারটেইনমেন্ট’ থেকে আগামী ঈদের জন্য একটি ছয় পর্বের ধারাবাহিক নাটক প্রযোজনা করেছি। ঈদের পর প্রযোজনায় নিয়মিত হবো বলে ভাবছি।

চলচ্চিত্রে কাজ করার আগ্রহ কেমন?

ভালো গল্প ও চরিত্র পেলে চলচ্চিত্রে কাজ করতে চাই। কিন্তু আমি তো এখন আর নায়িকা হতে পারব না, সেই বয়সও এখন নেই। আমি নায়িকা হতে চাই না, অভিনেত্রী হতে চাই। আমার অভিনয়ে দুটি চলচ্চিত্র এরই মধ্যে মুক্তি পেয়েছে। একটি শাহরিয়ার নাজিম জয় পরিচালিত ‘প্রার্থনা’ এবং অন্যটি ইয়াসির জুয়েল পরিচালিত ‘মুখোশ মানুষ’।

আপনি তো অভিনয় শিল্পীসংঘের নির্বাচনে অংশ নিয়েছিলেন। শিল্পীদের জন্য এখন প্রধান সমস্যা কোনটি বলে মনে করেন?

শিল্পীদের জন্য প্রধান সমস্যাই হচ্ছে বাজেট। ভালো নাটকের জন্য ভালো বাজেট খুবই জরুরি। পাশাপাশি ভালো নাটক বানাতে হলে অভিজ্ঞ অভিনয়শিল্পীদের দিয়ে কাজ করানোই আমি ভালো বলে মনে করি।