বিশেষ সংবাদ:

সর্বোচ্চ উপার্জনকারী স্কারলেট জোহানসন

Logoআপডেট: শনিবার, ০২ জুলাই, ২০১৬

এবি ডেস্ক
হলিউডের সবচেয়ে বেশি আয়ের অভিনেত্রী এখন আয়রন ম্যান-২ খ্যাত মার্কিন তারকা স্কারলেট জোহানসন।

 

বক্স অফিস ওয়েবসাইট মোজো’র তথ্যানুযায়ী, অন্য সব অভিনেত্রীর চেয়ে তার আয়ই হয়েছে বেশি। যুক্তরাষ্ট্র বক্স অফিসে এরই মধ্যে ৩৩০ কোটি ডলার জড়ো করেছে জোহানসন অভিনীত  ৩৭টি ছবি। ফলে হলিউডে নারী ও পুরুষ মিলিয়ে সবচেয়ে বেশি আয়ের তারকার তালিকায় দশম স্থানে আছেন তিনি। খবর পিপল ডটকমের।

 

তালিকায় সর্বকনিষ্ঠ তারকা ৩১ বছর বয়সী জোহানসন। তার ওপরে আছেন যথাক্রমে হ্যারিসন ফোর্ড, স্যামুয়েল এল. জ্যাকসন, মর্গান ফ্রিম্যান, টম হ্যাঙ্কস, রবার্ট ডাউনি জুনিয়র, এডি মারফি, টম ক্রুজ, মাইকেল কেইন ও জনি ডেপ। তাদের মধ্যে শীর্ষে থাকা হ্যারিসন ফোর্ডের ৪১টি ছবি আয় করেছে ৪৯০ কোটি মার্কিন ডলার। বেশি আয় করা তারকা অন্য অভিনেত্রীদের মধ্যে ১৯ নম্বরে আছেন ক্যামেরন ডিয়াজ। তার ছবিগুলোর আয়ের পরিমাণ ৩০০ কোটি ডলার। এ ছাড়া হেলেনা বোনহ্যাম কার্টার ২৬, কেট ব্ল্যানচেট ২৯, জুলিয়া রবার্টস ৩০, এলিজাবেথ ব্যাঙ্কস ৩১, এমা ওয়াটসন ৩২ ও অ্যান হ্যাথাওয়ে আছেন ৫০ নম্বরে।

 


মার্ভেল কমিকসের পাঁচটি ছবিতে নাতাশা রোমানফ ওরফে ব্ল্যাক উইডো চরিত্রে অভিনয় করেছেন স্কারলেট জোহানসন। এগুলো হলো ‘আয়রন ম্যান টু’ (২০১০), ‘দ্য অ্যাভেঞ্জার্স’ (২০১২), ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য উইন্টার সোলজার’ (২০১৪), ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ (২০১৬)। এ ছাড়া ‘দ্য জঙ্গল বুক’-এ কা চরিত্রে কণ্ঠ দিয়েছেন তিনি। এ বছর তাকে কোয়েন ভ্রাতৃদ্বয়ের ‘হেইল, সিজার!’ ছবিতেও দেখা গেছে।