বিশেষ সংবাদ:

ইন্টারনেট সেবায় সর্বনিম্নে ও কলড্রপের শীর্ষে গ্রামীণফোন

Logoআপডেট: শনিবার, ১৮ অক্টোবর, ২০১৪

এবি ডেস্ক
বর্তমানে দেশের সবচেয়ে বড় অপারেটর গ্রামীণফোন মোবাইলে কলড্রপের তালিকায় শীর্ষে রয়েছে বলে জান গেছে। এরপরেই এ তালিকায় আছে রবি এবং বাংলালিংক।

 

কলড্রপের পাশাপাশি ইন্টারনেট সেবাতেও সবার পেছনে রয়েছে গ্রামীণফোন। সম্প্রতি সেবার মান নিয়ে মোবাইল অপারেটররা বিটিআরসিতে যে প্রতিবেদন দিয়েছে, তা থেকে এ তথ্য জানা গেছে।


এতে বলা হয়েছে, দেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বাড়ছে। কিন্তু মোবাইল অপারেটরদের সেবার মান নিয়ে গ্রাহকদের রয়েছে নানা অসন্তোষ।

 

গণমাধ্যমে মোবাইল অপারেটরদের বিজ্ঞাপনের মাধ্যমেই বোঝা যায় সেবা দেয়ার ক্ষেত্রে তাদের দুর্বল দিকটি। প্রায়ই নেটওয়ার্ক সমস্যার কারণে ভোগান্তিতে পড়তে হয় গ্রাহকদের।


মোবাইল অপারেটরদের দেয়া তথ্য মতে, গ্রাহকদের নিরবচ্ছিন্ন কল সেবা দেয়ার ক্ষেত্রে পিছিয়ে আছে দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোন। এছাড়া ইন্টারনেট গতির ক্ষেত্রেও পিছিয়ে আছে গ্রামীণফোন।

 

এক্ষেত্রে বাংলালিংক ও রবির ইন্টানেটের গতি গ্রামীণফোনের চেয়ে তুলনামূলক বেশি। তবে নেটওয়ার্ক সমস্যা ততটা নেই দাবি করে নিজেদের সেবার মান বাড়ার কথা বলছেন মোবাইল অপারেটররা।

 

কমিউনিকেশন গ্রামীণফোন ডিরেক্টর মার্কাস অ্যাডাকটুসন এ প্রসঙ্গে বলেন, আমাদের নেটওয়ার্ক অন্যদের চেয়ে অনেক বেশি শক্তিশালী, তাই আমাদের কল ড্রপের হারও অনেক কম।

আমাদের বিশ্বাস, আমাদের গ্রাহকরা কলড্রপের সমস্যায় পড়েন না, আর এ কারণেই গ্রামীণফোন নেটওয়ার্কের ওপর ভরসা করা যায়। সম্প্রতি একটি বেসরকারী টেলিভিশনেও এ সংক্রান্ত খবর প্রচারিত হয়।