বিশেষ সংবাদ:

বিশ্ব ইজতেমা শুরু হচ্ছে ১৩ জানুয়ারি

Logoআপডেট: শুক্রবার, ০৪ নভেম্বর, ২০১৬

এবি প্রতিবেদক
আগামী ১৩-১৫ জানুয়ারি প্রথম দফায় এবং ২০-২২ জানুয়ারি দ্বিতীয় দফায় তিন দিনের বিশ্ব ইজতেমা শুরু হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

তিনি বলেন, বিশ্ব ইজতেমায় নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিৎ করার সকল প্রস্তুতি এরই মধ্যে নেওয়া হয়েছে।

 

সচবিালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়েরর সম্মেলন কক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে আসন্ন বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের নিরাপত্তা ও তাদের ভিসা সহজীকরণ বিষয়ে অনুষ্ঠিত বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, গত বিশ্ব ইজতেমায় ১০১টি দেশ থেকে ২০ হাজার বিদেশি মেহমান এসেছিলেন। অনেক দেশের মন্ত্রীরাও ইজতেমায় এসেছিলেন। যারা নিভৃতেই চলে গেছেন। এবারের ৫২তম বিশ্ব ইজতেমায় বিদেশিরা আসবেন। তাদের সহজীকরণে তাবলিগ জামাত ও এসবির সমন্বয়ে একটি ডেস্ক থাকবে। তিনি বলেন, কিছু যুদ্ধ বিধ্বস্ত দেশ থেকেও মুসল্লীরা ইজতেমায় আসবেন। তাদের ক্ষেত্রে তাবলীগ জামাতের পক্ষ থেকে আমাদের একটি তালিকা দেবেন। সে অনুযায়ী আমরা ভিসার ব্যবস্থা করবো।


প্রতিবছরের মতো এবারও ইজতেমা ময়দান ও এর আশেপাশে নিশ্চিদ্র নিরাপত্তা থাকবে জানিয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, র‌্যাব পুলিশের পাশাপাশি অন্যান্য বাহিনীর সদস্য ও সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নজরদারি থাকবে। এছাড়া জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরাসহ আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ নজরদারি থাকবে। সভায় গাজীপুরের স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মোজাম্মেল হক খান, সেতু বিভাগের সচিব আনোয়ারুল ইসলাম, পুলিশের আইজি একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।