বিশেষ সংবাদ:

‘আওয়ামী লীগ ক্ষমতায় এলেই হিন্দুদের উপর অত্যাচার হয়’

Logoআপডেট: শনিবার, ১২ নভেম্বর, ২০১৬

এবি প্রতিবেদক
আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই হিন্দুদের উপর অত্যাচার হয়’ বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।

 

তিনি বলেন, আওয়ামী লীগ সারাদেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলেই হিন্দু সম্প্রদায়ের উপর অত্যাচার হয়। তখনই তাদের জমি দখল করা হয়। আজকে নাসির নগরে যে ঘটনা ঘটেছে এটা তারই প্রমাণ। রামুতে যে ঘটনা ঘটল সবকিছুতে আওয়ামী লীগ রয়েছে, আওয়ামী লীগের নেতারাই রয়েছেন। ‘সিপাহী জনতার বিপ্লব ও ৭ নভেম্বর প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় শনিবার তিনি এসব কথা বলেন।

 

রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এ আলোচনা সভার আয়োজন করে অল কমিউনিটি ফোরাম। এতে বিএনপির ভাইস-চেয়ারম্যান বলেন, হিন্দুদের জোট থেকে স্পষ্টভাবে বলা হয়েছে, আজকে হিন্দুদের উপর যে অত্যাচার হচ্ছে। তাদের উপর যে জুলুম হচ্ছে। সেই জুলমের জন্য আওয়ামী লীগ নেতারাই দায়ী। যেটা আমরা শুরু থেকেই বলছি।

 

সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সাবেক সভাপতি বলেন, আওয়ামী লীগের অত্যাচার অনাচার জুলম থেকে মুক্তি পাওয়ার একটি মাত্র পথ, আসুন সেই নূর হোসেনের কথা স্মরণ করি- স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত মুক্তি পাক। এই শ্লোগান নিয়ে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আমরা যদি ঐক্যবদ্ধভাবে রাজপথে নামতে পারি তবেই এ জুলমবাজ সরকার থেকে আমরা মুক্তি পাব ।

 

তিনি বলেন, ৭ নভেম্বর বাঙ্গালি জাতির জন্য একটি ঐহিতাসিক দিন। আমরা দেখেছি বাঙ্গালি জাতির ক্রান্তিলগ্নে, সংকট মুহূর্তে জিয়াউর রহমানের আবির্ভাব। ৭ নভেম্বরকে ভুলে গিয়ে আওয়ামী লীগ জিয়াউর রহমানকে যতই অবমূল্যায়নের চেষ্টা করুক, বাঙ্গালি জাতির মন থেকে ৭ নভেম্বরের দিনটিকে মুছতে পারবে না। অল কমিউনিটি ফোরামের সভাপতি মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনায় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ম-লীর সদস্য আবদুস সালাম, জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদসহ বিএনপির অন্যান্য নেতারা বক্তব্য দেন।