বিশেষ সংবাদ:

বাংলাদেশ অবশ্যই বিশ্বকাপ জিতবে, বললেন মোস্তাফিজ

Logoআপডেট: বুধবার, ১৩ জুলাই, ২০১৬

এবি- ক্রীড়া প্রতিবেদক
‘উন্নয়নের জোয়ারে ভাসতে থাকা বাংলাদেশ বিশ্বকাপ জিতবে’ এমন প্রত্যাশা ক্রিকেট বিশ্বের আলোচিত ও নন্দিত ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের।
বিশ্বালোচিত এই কাটার বয় জানালেন, মাশরাফি-মুশফিক-তামিম-সাকিব-রিয়াদ-রুবেলদের মতো সিনিয়র ও অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে গড়া বাংলাদেশ দল এখন পূর্ণ শক্তির দল। তাদের সঙ্গে রয়েছেন তরুণ তুর্কীরা, সৌম্য-সাব্বির-আল আমিন-নাসির-তাসকিনদের মতো প্রতিভাবান খেলোয়াড়। মোস্তাফিজ নিজে তো আছেনই। তাই, বিশ্বকাপ ক্রিকেট জেতাটা এখন আর কোন ব্যাপারইনা, সময়ের ব্যপার মাত্র।

বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশের ক্রিকেট নিয়ে মোস্তাফিজ বলেন, ‘বাংলাদেশ অবশ্যই বিশ্বকাপ জিতবে। ক্রিকেটে এখন বাংলাদেশ একটি পূর্ণ শক্তির দল।’ দ্য ফিজ নামে খ্যাত মুস্তাফিজ নিজের খ্যাতি নিয়ে বলেন, ‘পা মাটিতেই রাখতে চাই। খ্যাতির কাছে কখনো নিজস্ব স্বকীয়তা হারাতে চাই না।’
প্রথমবারই বিশ্বকাপে অংশ নিয়ে চমক দেখিয়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। পাকিস্তানের মতো পরাশক্তিকে ওই আসরে ধরাশায়ী করেছিলেন টাইগাররা। ভারতকে বিদায় করে ২০০৭ সালে বিশ্বকাপে শেষ আটে খেলেছিল হাবিবুল বাশারের নেতৃত্বাধীন বাংলাদেশ।
সর্বশেষ ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজার অধিনায়কত্বে টাইগাররা খেলেছিলেন কোয়ার্টার ফাইনালে। ওই ম্যাচে ভারতের বিপক্ষে বিতর্কিত পরাজয়ে স্বপ্নভঙ্গ হয় বাংলাদেশের। হাঁটিহাঁটি পা পা করে এগিয়ে চলেছে এদেশের ক্রিকেট।